মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নারী শিক্ষার্থীদের নিয়ে বসুন্ধরা হাইজিনের ব্যতিক্রমী আয়োজন

ফরিদপুর প্রতিনিধি

নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয় নিয়ে ফরিদপুরে বসুন্ধরা হাইজিন প্রোডাক্ট মোনালিসা স্যানিটারি ন্যাপকিনের উদ্যোগে সেমিনারসহ ব্যতিক্রমী অনুষ্ঠান করা হয়েছে। মোনালিসা উইমেন্স ক্লাবের সহযোগিতায় ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসিনা বানু সেমিনারের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আমাদের দেশের জনসংখ্যার অর্ধেকই হলো নারী। তাদের সুস্বাস্থ্যই জাতিকে সুস্থ ভবিষ্যৎ উপহার দিতে পারে। তিনি আরও বলেন, নারীদের স্বাস্থ্য সমস্যা ছোট করে দেখার সুযোগ নেই। সবাইকে স্বাস্থ্য সচেতন হতে হবে। কারণ সুস্থ দেহেই সুস্থ মনের অবস্থান থাকে।’ মোনালিসা উইমেন্স ক্লাবের প্রশংসা করে তিনি বলেন, নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয় নিয়ে সচেতনতা সৃষ্টিতে যারা এগিয়ে এসেছেন তাদের ধন্যবাদ জানাই। কারণ নারীদের এ সমস্যা নিয়ে কেউ কোনো কথা বলতে চান না। আবার যারা এ বিষয় নিয়ে সমস্যায় পড়েন তারাও কাউকে তা বলতে পারেন না। এ অবস্থায় বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেশের বিভিন্ন স্কুল ও কলেজে যে সচেতনতামূলক সেমিনার করা হচ্ছে— তা মেয়েদের খুব কাজে লাগবে। মোনালিসার ব্র্যান্ড ম্যানেজার সিলভিয়া জাহাঙ্গীর বলেন, নারীরা বেশি স্বাস্থ্যঝুঁকিতে থাকেন। আমরা তাদের সচেতন করতেই এ প্রয়াস নিয়ে এগোচ্ছি। সেমিনারে উপস্থিত ছিলেন বসুন্ধরা পেপার মিলের ডিভিশনাল ম্যানেজার মিজানুর রহমান, সেলস এক্সিকিউটিভ জিয়াউর রহমান প্রমুখ।

পরে ফরিদপুরের বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ লুত্ফুন নাহার শিক্ষার্থীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন। শেষে নতুন মোড়কের মোনালিসার ফ্রি স্যাম্পল বিতরণ করা হয়।

সর্বশেষ খবর