মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ভাটার আগুন নিভিয়ে দিলেন আদালত

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ইটের ভাটায় অভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে মামা ভাগিনা ইটের ভাটার আগুন নিভিয়ে দিয়েছেন। উপজেলার বালুচর ইউনিয়নের আকবর নগর এলাকার মামা ভাগিনা নামের ইটের ভাটায় এ অভিযান চালানো হয়। ভাটার ম্যানেজার নুর হোসেন, মালিকের দুই ছেলে জুয়েল ও মেহেদী ৩ জনকে আটক করে ১ লাখ টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেওয়া হয়। এ সময় ইটের ভাটার মালিক আমির হোসেনকে পাওয়া যায়নি। 

গতকাল দুপুরে সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

চার ফার্মেসিকে জরিমানা : শ্রীপুর প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চার ওষুধ ফার্মেসির উদ্যোক্তাকে জরিমানা এবং আদায় করেছেন। মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, ড্রাগ লাইসেন্স না থাকার কারণে তাদের জরিমানা করা হয়। পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফ্লাইওভারের দুই পাশ থেকে অবৈধ দোকানপাটও উচ্ছেদ করা হয়েছে। সোমবার দুপুর ২টার দিকে শ্রীপুরের মাওনা চৌরাস্তায় ভ্রাম্যমাণ আদালত এসব কর্মসূচি পালন করে। আদালত পরিচালনাকারী শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল আউয়াল বলেন, মাওনা চৌরাস্তা এলাকার হাবিব মেডিকেল, শিল্পী, তৈয়ব, জামান, জনতা, স্মৃতি ও মণ্ডল ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। পরে এসবের মধ্যে চারটি ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। ইউএনও জানান, এরপর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের দুই পাশ থেকে অবৈধ কমপক্ষে ১০টি দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

সর্বশেষ খবর