Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৮
অবশেষে নতুন ভিসি পেল হাবিপ্রবি
দিনাজপুর প্রতিনিধি

দীর্ঘ চার মাস পর হাবিপ্রবিতে ভিসি (উপাচার্য) নিয়োগ হয়েছে। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে প্রফেসর ড. মু. আবুল কাসেম দায়িত্ব গ্রহণ করেছেন।

গতকাল ভিসি ক্যাম্পাসে পৌঁছলে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা তাঁকে অভিনন্দন জানান এবং বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান সমস্যা সমাধানে তার হস্তক্ষেপ কামনা করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় চেয়ারম্যান এবং শিক্ষকদের সঙ্গে পৃথক মতবিনিময় করেছেন। জানা গেছে, তার প্রথম কাজ হাবিপ্রবির স্নাতক ১ম বর্ষে ভর্তিপরীক্ষা। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সমপ্রসারণ শিক্ষা বিভাগের প্রফেসর ড. মু. আবুল কাসেমকে হাবিপ্রবির উপাচার্য হিসেবে নিয়োগ দেন। গত ১ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। ২ ফেব্রুয়ারি তিনি দায়িত্বভার গ্রহণ করেন এবং পরবর্তী চার বছর এ দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, হাবিপ্রবি ভিসির পদটি গত ২৭ সেপ্টেম্বর থেকে শূন্য থাকায় স্থবির হয়ে পড়ে প্রশাসনিক কার্যক্রম। ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৮ থেকে ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত রয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow