Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৭
শিয়া মসজিদে হামলা করেছিল জেএমবি শিবিরের ১৩ সদস্য
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শিয়াদের কোনকিছু পছন্দ না হওয়ায় বগুড়ার শিয়া সমপ্রদায়ের মসজিদে হামলা চালিয়েছিল জেএমবি ও ইসলামী ছাত্রশিবিরের প্রশিক্ষিত ১৩ সদস্য। হামলায় অংশগ্রহণকারীদের মধ্যে চারজন কারাগারে, পাঁচজন পলাতক ও চারজন পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

গত ১৮ জানুয়ারি বগুড়া জ্যেষ্ঠ বিচারিক আদালত-২ এ অভিযোগপত্র দাখিল করা হয়। ৮ মার্চ মামলার শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়, ২০১৫ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের শিয়া মসজিদ মসজিদ-ই-আল মোস্তফায় বন্দুকধারীরা হামলা করে। হামলায় মসজিদের ইমাম, মুয়াজ্জিনসহ চারজন গুলিবিদ্ধ হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন। যে নয়জন জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে, তাঁরা হলেন ইয়াছিন আলী, এমদাদুল হক, আবদুল বাছেদ, আবদুল হামিদ, আবদুল মমিন, রাজিবুল ইসলাম, খাদেমুল ইসলাম, আজাদ প্রামাণিক ও আজাদুল কবিরাজ।

ইয়াসিন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এতে উঠে আসে শিয়া বিদ্বেষী কথা। হামলায় ব্যবহূত একে ২২ বোরের রাইফেলসহ অন্য অস্ত্র আলামত হিসাবে উদ্ধারের কথা অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow