Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৪
বগুড়ার বউমেলায় উপচেপড়া ভিড়
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার গাবতলীর ত্রিমোহনীতে আয়োজিত বউমেলায় গতকাল নারী-শিশু ও বউদের উপচে পড়া ভিড় জমেছিল। দেড় শতাধিক বছরের ঐতিহ্যবাহী পোড়াদহ মেলার পরদিন এলাকার বউদের নিয়ে প্রায় ২২ বছর ধরে এভাবে হচ্ছে বউমেলা।

মেলা সব বয়সী নারী ও শিশুর পদচারণে মুখরিত ছিল। বিভিন্ন তৈজসপত্র থেকে কসমেটিক্স, অর্নামেন্ট আর শাড়ির দোকানগুলোয় ছিল প্রচণ্ড ভিড়। উল্লেখ্য, বউমেলায় নারী-শিশুদের প্রবেশাধিকার থাকলেও পুরুষের জন্য রয়েছে মৌখিক নিষেধাজ্ঞা। মেলায় আসা রানীর পাড়া গ্রামের মিতা খাতুন, শরীফা বেগম, স্নিগ্ধা খাতুন জানান, সাধ্যমতো তারা পছন্দের চুড়ি-ফিতাসহ বিভিন্ন কসমেটিক্স সামগ্রী কিনেছেন। পোড়াদহ মেলায় যেতে না পারলেও বউমেলায় আসতে পেরে তারা খুব খুশি। রূপসী খাতুন, নার্গিস বেগম ও রুহানী সিফাত বলেন, পোড়াদহ মেলায় পুরুষের উপচে পড়া ভিড় থাকায় যেতে পারেননি। এজন্য বউমেলায় এসেছেন পছন্দের প্রসাধনী সামগ্রী কিনতে। মেলায় ক্রেতার সাধ্যের মধ্যেই ছিল সবকিছুর দাম। বগুড়া শাহ সুলতান কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী মল্লিকা ভাইয়ের সঙ্গে বউমেলায় এসেছিলেন। তিনি নাগরদোলায় উঠেছেন এবং শিশুদের জন্য বিভিন্ন ধরনের খেলনা কিনেছেন। মেলায় আসতে পেরে দারুণ খুশি।

বউমেলা পরিচালনা কমিটি ও স্থানীয় ইউনিয়ন স্বেচ্ছাবেসক লীগের আহ্বায়ক জাহিদুল ইসলাম বলেন, বুধবার পোড়াদহ মেলায় পুরুষের উপচে পড়া ভিড় ছিল। ইচ্ছা থাকলেও মেয়েরা ওই মেলায় যেতে পারেননি। তা উপলব্ধি করে ২২ বছরের ধারাবাহিকতায় এবারও বউমেলার আয়োজন করা হয়, যা উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো।

এই পাতার আরো খবর
up-arrow