Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৪
হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত স্কুলটি এমপিওভুক্তি দাবি
নেত্রকোনা প্রতিনিধি

নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের গড়া ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠে’ গতকাল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। কেন্দুয়া উপজেলার রোয়াইল বাড়ি ইউনিয়নের কুতুবপুর গ্রামে বিদ্যালয় প্রাঙ্গণে এ প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন।

জাতীয় পতাকা উত্তোলন ও মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে প্রতিযোগিতা উদ্বোধন করেন স্থানীয় এমপি ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু। উপস্থিত ছিলেন আসাদুল হক ভূঁইয়া, সিরাজুল ইসলাম, আশরাফুল আলম সেলিম, আসাদুজ্জামান।

মেহের আফরোজ শাওন বলেন, ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠটি সম্পূর্ণরূপে হুমায়ূন আহমেদ ও তার মায়ের স্বপ্ন। সেই স্বপ্ন পূরণের জন্যই স্কুলটি প্রতিষ্ঠা করেছিলেন। আশা ছিল স্কুলটি এমপিওভুক্ত করার। সেই চেষ্টাটা আমরা অনেক বছর ধরে চালিয়ে যাচ্ছি। শুনেছি, এমপিওভুক্তিকরণ আপাতত স্থগিত আছে। আশা করছি স্থগিতাদেশ উঠে যাবে এবং শিক্ষামন্ত্রী প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন। বিদ্যালয়ে শিক্ষার্থী এবং হুমায়ূন ভক্তরা যাতে তার গ্রামের বাড়ি বা বিদ্যালয়টি পরিদর্শনে সহজে আসতে পারেন সেজন্য এলাকার রাস্তাঘাট সংস্কারের জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানান শাওন।

up-arrow