Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:১৬
এক পলক

ভোলায় মহিষ পালন প্রকল্প

ভোলার চরাঞ্চলে বাণিজ্যিকভাবে মহিষ পালন প্রকল্পের কাজ শুরু হয়েছে। গ্রামীণ জন-উন্নয়ন সংস্থা গতকাল এক কর্মশালার আয়োজন করে।

জাকির হোসেন মহিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

জাকির হোসেন মহিন জানান, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের সহায়তায় আড়াই কোটি টাকা ব্যয়ে ৪ বছর মেয়াদী উন্নত পদ্ধতিতে মহিষ পালন বিষয়ক প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। প্রকল্পের মধ্যে রয়েছে উন্নত জাতের পুরুষ মহিষ আমদানি, কৃত্রিম প্রজনন, চরে উচু কিল্লা তৈরি, মিঠা পানির জন্য পুকুর খনন, উন্নত জাতের ঘাস চাষসহ মহিষ পালনকারীদের সচেতনতা বৃদ্ধি। —ভোলা প্রতিনিধি

ডিনস অ্যাওয়ার্ড বিতরণ

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন উপলক্ষে ভাইস-চ্যান্সেলরস ও ডিনস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান গতকাল বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক ও সনদ বিতরণ করেন টাঙ্গাইল-৫ আসনের এমপি ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য মো. ছানোয়ার হোসেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ছিলেন— অধ্যাপক ড. মো. কায়কোবাদ, ড. মোহাম্মদ মতিউর রহমান, ড. মো. সিরাজুল ইসলাম, ড. পিনাকী দে, ড. মোহা. তৌহিদুল ইসলাম।

—টাঙ্গাইল প্রতিনিধি

গণসংবর্ধনা

টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়কে গণসংবর্ধনা দিয়েছে সখীপুরের সাত গ্রামের মানুষ। উপজেলার কাকড়াজান ইউনিয়নের কাজীরামপুর এলাকায় এ গণসংবর্ধনার আয়োজন করে কাজীরামপুর, গোবরচাকা, ইসলামপুর, বৈলারপুর, ইন্দারজানী ও গড়বাড়ী এলাকাবাসী। দুলাল হোসেনের সভাপতিত্বে গণসংবর্ধনায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখেন।

— সখীপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow