Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৩
এক পলক

দুই গ্রামে বিদ্যুৎ সংযোগ

ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের মণ্ডলপাড়া ও শুকানীপাড়ায় গ্রামে পল্লী বিদ্যুতের নতুন লাইন সংযোগের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ  সেন।

এ সময় এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইনছের আলী, সুব্রত কুমার বর্মন, নজরুল ইসলাম স্বপন প্রমুখ।

—ঠাকুরগাঁও প্রতিনিধি

ক্ষতিগ্রস্ত ব্রিজ পরিদর্শন

মাগুরায় ভেঙে পড়া সীমাখালি ব্রিজ গতকাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর। এ সময় তিনি বলেন সীমাখালী ব্রিজের বিকল্প হিসাবে একটি বেইলি ব্রিজ নির্মাণ কাজ এক সপ্তাহের মধ্যে শুরু হবে। এছাড়া আধুনিক প্রযুক্তির একটি স্থায়ী ব্রিজ নির্মিত হবে ঘটনাস্থলে। ব্রিজ পরিদর্শন শেষে সীমাখালি বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথ সভায় বক্তৃতা করেন সাইফুজ্জামান শিখর। সেখানে উপস্থিত ছিলেন— মাগুরা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু, মাগুরা জজ আদালতের  পিপি কামাল হোসেন প্রমুখ। —মাগুরা প্রতিনিধি

পুনর্মিলনী

নোয়াখালী সদরের নুর জাহান মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উপলক্ষে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী গতকাল অনুষ্ঠিত হয়েছে। স্কুল পরিচালনা কমিটির সভাপতি ছালাউদ্দিনের সভাপতিত্বে বিকালে অনুষ্ঠান উদ্বোধন করেন স্কুলের প্রতিষ্ঠাতা এমএন হোসেন ফরহাদ। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ পাঠ্যপুস্তক মুদ্রণ সমিতির সভাপতি শহীদ সেরনিয়াবাত।

—নোয়াখালী প্রতিনিধি

সেরা বিদ্যুৎ গ্রাহক পুরস্কার

দেশের সেরা বিদ্যুৎ গ্রাহক পুরস্কার-২০১৬ (শিল্প) পেলেন শেরপুরের বিশিষ্ট শিল্পপতি আলহাজ জয়নাল আবেদীন। গত ১৬ ফেব্রুয়ারি বিকাল ৫টায় ঢাকার বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ সংক্রান্ত স্মারক শিল্পপতি জয়নাল আবেদীনের হাতে তুলে দেন। জানা গেছে, শিল্পপতি জয়নাল আবেদীন বিগত ৩ বছরে সর্বোচ্চ নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধকারী, বিদ্যুতের সুষ্ঠু ব্যবহারসহ বিভিন্ন ক্যাটাগরিতে সেরা বিদ্যুৎ গ্রাহক নির্বাচন করা হয়।   —শেরপুর প্রতিনিধি

বিদ্যুত্স্পৃষ্টে মৃত্যু

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ায় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে আব্দুল খালেক নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে দাসিয়ার ছড়ার খড়িয়াটারী গ্রামে সেচ পাম্পে সংযোগ দেওয়ার সময় এ ঘটনা ঘটে।

—কুড়িগ্রাম প্রতিনিধি

৩০ মণ জাটকা জব্দ

বরিশালের মুলাদী উপজেলার আড়িয়াল খাঁ নদে অভিযান চালিয়ে ৩০ মন জাটকাসহ দুটি ট্রলার জব্দ করেছে নৌপুলিশ। গতকাল সকালে পরিচালিত অভিযানে জাটকা বহনের অভিযোগে ৮ জনকে আটক করেন তারা।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাছুর বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় হাজী ইসহাক ফাউন্ডেশনের উদ্যোগে ও আহ্সান গ্রুপের অর্থায়নে বিভিন্ন ইউনিয়নের গরীব অসহায় পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে বিনামূল্যে গরুর বাছুর বিতরণ করা হয়েছে। গতকাল সকালে  ইসহাকিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ১৫টি অসহায় পরিবারের মধ্যে বাছুর প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আহ্সান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ ইঞ্জি. এ এস এম কামরুল আহ্সান।

—চাঁদপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow