Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৬
এক পলক

বিদ্যুত্স্পৃষ্টে মৃত্যু

জয়পুরহাট সদর উপজেলার ভেটি গ্রামে মুরগির শেডে বুধবার বিদ্যুত্স্পৃষ্ট হয়ে সাজু (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। নিহত সাজু একই গ্রামের লবির হোসেনের ছেলে ও জয়পুরহাট সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

নিহতের পারিবারিক সূত্র জানায়, দুপুরে নিজেদের মুরগির শেডে খাবার দিতে যায় সাজু। এ সময় একটি ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুত্স্পৃষ্টে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। —জয়পুরহাট প্রতিনিধি

স্বামীর যাবজ্জীবন

গাজীপুরে গার্মেন্টকর্মী স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ে একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তের নাম আব্দুস সাত্তার। সে ময়নসিংহের ফুলবাড়িয়া থানার এনায়েতপুর গ্রামের ইব্রাহিমের ছেলে।

—গাজীপুর প্রতিনিধি

বেশি দাম নেওয়ায় জরিমানা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনের দর্শনার্থীদের কাছ থেকে অতিরিক্ত দাম নেওয়ার অপরাধে দুই দোকান মালিককে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. শাহীনুর ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করে।

—সোনারগাঁ প্রতিনিধি

ট্রেনের টিকিট বাড়ানোর দাবি

ব্রাহ্মণবাড়িয়া থেকে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা হ্রাস করার প্রতিবাদে গতকাল মানববন্ধন হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের প্লাটফরমে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের সচেতন ছাত্র সমাজের উদ্যোগে এ মানববন্ধন হয়।  

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নালিতাবাড়ীতে জাপার কমিটি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় দুই বছর মেয়াদের জন্য মো. আক্কাছ আলীকে সভাপতি ও মো. সোহেল রানা মিঠুকে সাধারণ সম্পাদক করে ৬৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাধাারণ সম্পাদকের স্বাক্ষরে অনুমোদন দেওয়া হয়।

—নালিতাবাড়ী  প্রতিনিধি

স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর

সুনামগঞ্জের ছাতকে সালেহা খাতুন কুর্শী  উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করা  করা হয়েছে। এ সময় স্কুলের টেকনিক্যাল কলেজ শাখার ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুহিবুর রহমান মানিক এমপি। বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, সাবেক এমপি এ কে খন্দকার লাইজু, জার্মান চক্ষু বিশেষজ্ঞ ড. মুরাট চিল, ব্যবসায়ী আবদুল আজিজ শান্ত, ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু শাদাত লাহিন, প্রবাসী সৈয়দ দুলাল, এপিপি সৈয়দ শামীম আহমদ প্রমুখ। স্কুলের প্রতিষ্ঠাতা জার্মান প্রবাসী সুরজ আলী মুজাহিদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ২০০৫ সালে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। —সুনামগঞ্জ প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow