Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৯
মাদ্রাসায় আগুন দেওয়ার ঘটনায় মামলা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শেরপুর উপজেলার নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মানজুরুল ইসলাম বাদী হয়ে দণ্ডবিধির ৪৩৬ ও ৪২৭ ধারায় অভিযোগ এনে এই মামলাটি দায়ের করেন।

মামলায় কারও নাম উল্লেখ না করা হলেও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। মামলার তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামসুজ্জোহা এই তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে।

 দ্রুততম সময়ের মধ্যে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

 গত মঙ্গলবার দিনগত রাতে নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মাদ্রাসাটির অফিসসহ দুটি কক্ষ ভস্মীভূত হয়। একই সঙ্গে মাদ্রাসায় রক্ষিত আলমারি, শোকেস, সোফাসেট, মাইক সেট, ৯০টি কোরআন শরিফসহ বিভিন্ন ধর্মীয় বইপুস্তক, দানে পাওয়া ২০মণ ধান-চাল পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তদের দেওয়া আগুনে মাদ্রাসার অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এদিকে গতকাল বৃহস্পতিবার জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

এই পাতার আরো খবর
up-arrow