Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৪৫
লক্ষ্মীপুরের ত্রিমুখি সংঘর্ষ পুলিশের গুলি, আহত ২০
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের টুমচরে সুরেশ্বর অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রিমুখি সংঘর্ষে সদর থানার ওসিসহ ২০ জন আহত হয়েছেন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সুরেশ্বর অনুসারীদের ওরস পালনে গ্রামবাসীদের বাধা ও ভাঙচুরের ঘটনাকে কেন্দ  করে রাত  ৯টা থেকে  ১০টা পর্যন্ত  দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে।

স্থানীয়রা জানান, স্থানীয় টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সির বাড়িতে শরীয়তপুরের সুরেশ্বর দরবারের খলিফা ফোরকানের আয়োজনে প্রতিবছর তিন দিনব্যাপী ওরস পালন করে আসছে অনুসারীরা। ওরস পালনের নামে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগে স্থানীয়রা সুরেশ্বর অনুসারীদের প্রথমে বাধা দেয়। শুক্রবার ২য় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়িতে হামলা চালায়। এ সময় ওই বাড়ির বিভিন্ন আসবাবপত্রসহ আস্তানা ভাঙচুর করা হয়।

পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, সুরেশ্বর অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়। এ সময় দুষ্কৃতকারীরা তাদের ওপর হামলা চালায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। ঘটনাস্থলে ওসিসহ পুলিশের ৮ সদস্য আহত হন, ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এই পাতার আরো খবর
up-arrow