Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ১ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৫
সাংবাদিক শিমুল হত্যা
মেয়র মিরু দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে
সিরাজগঞ্জ প্রতিনিধি

সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলায় পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই হাবিবুল হক মিন্টুর দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল বেলা ১১টার দিকে শুনানি শেষে সিরাজগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নজরুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় মেয়র মিরুকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়। পরে দুপুর সোয়া ১টার দিকে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল ইসলাম জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুকে ৫ ফেব্রুয়ারি ঢাকা থেকে গ্রেফতার করা হয়। ১৩ ফেব্রুয়ারি মিরুসহ ছয় আসামিকে পাঁচ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। অধিকতর তদন্তের স্বার্থে ২০ ফেব্রুয়ারি মিরু ও তার ভাই মিন্টুকে আবারও সাত দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের আবেদন করা হলে আদালত দুই দিন মঞ্জুর করে। দু-এক দিনের মধ্যেই দুজনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি মেয়র গ্রুপ ও ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক আবদুল হাকিম শিমুল। পরদিন ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি। এ ঘটনায় মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন।

এই পাতার আরো খবর
up-arrow