Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:৩৮
৩৩ বছর পর দখলমুক্ত ভাষাসৈনিকের বাড়ি
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ভাষাসৈনিক প্রয়াত মিছিরউদ্দীন আহমেদের গ্রামের বাড়িটি প্রায় ৩৩ বছর পর দখলমুক্ত হয়েছে। গ্রামবাসী ও পুলিশ প্রশাসনের সহায়তায় শুক্রবার দখলমুক্ত করে ভাষাসৈনিকের বাড়ির সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়।

মিছিরউদ্দীন আহমেদের ছেলে মিজানউদ্দিন টিটু জানান, তাদের পরিবার প্রায় ৩৩ বছর আগে গ্রাম ছেড়ে কিশোরগঞ্জ শহরে আসে। এরপর থেকে স্থানীয় সোহরাব গং বাড়িটি দখলের নানা ষড়যন্ত্র চালাতে থাকে। দখলের প্রাথমিক ধাপ হিসেবে বাড়ির মাঝ বরাবর বেড়া দেয়। কিছু স্থাপনাও তৈরি করে। কেটে নেয় গাছপালা, ভিটের মাটি। বাড়ির কেয়ারটেকারকে তাড়াতে তার ওপর চালায় নানা অত্যাচার। সম্প্রতি বাড়ির সীমানা চিহ্নিত করার জন্য মাপজোক করতে গেলে বাধা দেয় দখলদাররা। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে করিমগঞ্জ থানায় জিডি করা হয়। শুক্রবার পুলিশ ও গ্রামবাসীর সহায়তায় মাপজোকের পর সীমানা চিহ্নিত করে বাড়িতে সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আবু সিদ্দিক বাক্কার বলেন, ‘কোনো অন্যায় চাপের কাছে মাথা নত করিনি। দলিল দস্তাবেজ দেখে যার যা প্রাপ্ত বুঝিয়ে দিয়েছি। ’ করিমগঞ্জ থানার ওসি জাকির রাব্বানী বলেন, ‘এ নিয়ে আইনশৃঙ্খলার কোনো রকম অবনতি যাতে না ঘটে সে চেষ্টাই করেছি। ’

এই পাতার আরো খবর
up-arrow