Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:৪১
মধ্যপাড়া পাথর খনি
তিন শিফটে উন্নয়ন কাজ শুরু, শিগগিরই উত্তোলন
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে মধ্যপাড়া পাথর খনিতে তিন শিফটে উন্নয়ন কাজ গতকাল শুরু হয়েছে। ফলে আগামী এপ্রিলের শেষে অথবা মে’র প্রথম সপ্তাহে পুরোদমে তিন শিফটে পাথর উত্তোলন শুরু ও তা ধারাবাহিক চলবে বলে জানান খনি কর্তৃপক্ষ।

এ খবরে পাথর ব্যবসায়ীদের মধ্যেও স্বস্তি ফিরেছে। তৃতীয় শিফট চালুর মধ্য দিয়ে খনির উন্নয়ন আরো ত্বরান্বিত করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)। প্রতিশ্রুতি অনুযায়ী খনি শ্রমিক-কর্মচারীরা পুনঃরায় চাকরিতে ফিরছেন।

জিটিসি সূত্রে জানা যায়, খনির ভূ-গর্ভে আগে স্থাপন করা মেয়াদোত্তীর্ণ মেশিনারিজ অপসারণ, আধুনিক ও বিশ্বমানের বিদেশি মেশিন আমদানির পর তা স্থাপন ও ভূ-গর্ভে নতুন স্টোপ (শিলা উৎপাদন ইউনিট) নির্মাণসহ খুব দ্রুত পাথর উত্তোলন শুরুর লক্ষ্যে তৃতীয় শিফট চালু করা হয়েছে। আগামীতে যাতে তিন শিফটে নিরবচ্ছিন্ন পাথর উত্তালন চালিয়ে যাওয়া সম্ভব হয় সেই লক্ষ্যে কাজ করছে জিটিসি। খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মাহমুদ খান জানান, আমদানিকৃত আধুনিক সব মেশিন বসানোর ফলে দ্রুত উন্নয়ন কাজ শেষ হবে। ভূ-গর্ভের উন্নয়ন সম্পন্ন হলে এপ্রিলের শেষ অথবা মে মাসের প্রথম সপ্তাহে পুরোদমে তিন শিফটে পাথর উত্তোলন শুরু ও তা ধারাবাহিকভাবে চলবে। উল্লেখ্য, দীর্ঘ এক বছর খনিতে পাথর উত্তোলন বন্ধ ছিল।

এই পাতার আরো খবর
up-arrow