Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৯ মার্চ, ২০১৭ ০১:১২
নারায়ণগঞ্জে দুস্থ নারীদের মধ্যে বস্ত্র বিতরণ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারী দিবস উপলক্ষে গতকাল ৭০০ দুস্থ মহিলাকে কাপড় দেওয়া হয়েছে। বিকাল ৪টায় নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে জাতীয় মহিলা সংস্থা জেলা শাখা এ বস্ত্র বিতরণের আয়োজন করে।

এ সময় স্বর্ণপদকপ্রাপ্ত প্রয়াত ভাষাসৈনিক বেগম নাগিনা জোহার প্রথম মৃত্যুবার্ষিকীতে তার স্মরণে সভা হয়। জাতীয় মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান সালমা ওসমান লিপির সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট হোসনে আরা বাবলী এমপি, নাগিনা জোহার দুই কন্যা নিগার সুলতানা ও নাসরিন সুলতানা, প্রয়াত এমপি নাসিম ওসমানপত্নী পারভীন ওসমান, এমপি সেলিম ওসমানপত্নী নাসরিন ওসমান, সদর ইউএনও তাসমিন জেবিন বিনতে শেখ, মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার, নাসিক কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ মধুমিতা চক্রবর্তী, মহানগর আওয়ামী লীগ নেত্রী অ্যাডভোকেট মাহামুদা মালা প্রমুখ।

আলোচনা সভায় সালমা ওসমান লিপি বলেন, ‘অষ্টাদশ শতকের তুলনায় বর্তমানে নারীরা অনেক এগিয়ে। দেশের বর্তমান প্রেক্ষাপটের দিকে তাকালেই আমরা নারীর জয়জয়কারের চিত্র পাই। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিরোধীদলীয় নেতা এবং সংসদের স্পিকার নারী। সরকারি ও বেসরকারি বিভিন্ন খাতে এখন নারীর অগ্রাধিকার।

ভাষাসৈনিক নাগিনা জোহার স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত কণ্ঠে সালমা ওসমান লিপি বলেন, ‘খুব কম সময়ের জন্য আমি তাকে পেলেও তার কাছ থেকে অনেক কিছুই শিখেছি। তিনি আমাকে শিখিয়েছেন কীভাবে নারীর অধিকার প্রতিষ্ঠা করতে হয়। তিনি সর্বদা আমাদের নিজের ভিতরের প্রতিভা বের করে আনতে উৎসাহিত করতেন।

আজ তিনি আমাদের মাঝে নেই। তবু তারই নির্দেশিত পথে আমি চলার চেষ্টা করি। ’

এই পাতার আরো খবর
up-arrow