Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ মার্চ, ২০১৭ ২৩:২২
এক পলক

সাঁওতাল হত্যার বিচার দাবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ বাগদা ফার্মের ইক্ষু খামারে সাঁওতাল হত্যা, সাঁওতাল পল্লীতে অগ্নিসংযোগ, হামলা, লুটপাটকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে গতকাল গোবিন্দগঞ্জ থানা মোড় এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়েছে। জাতীয় আদিবাসী পরিষদ ও বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন শেষে সহস্রাধিক আদিবাসীর একটি বিক্ষোভ মিছিল গোবিন্দগঞ্জ শহর এলাকা প্রদক্ষিণ করে। বক্তারা তাদের বাপ-দাদার ভিটা তাদের ফিরিয়ে দেওয়ারও দাবি জানান।

 —গাইবান্ধা প্রতিনিধি

মোরেলগঞ্জে আটক ১০

বাগেরহাটের মোরেলগঞ্জে বসতবাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাটের অভিযোগে তরুণলীগ ও ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে বিশারীঘাটা গ্রামে আনোয়ার মাতব্বরের বাড়ি ও দোকানে এ হামলার ঘটনা ঘটে। মোরেলগঞ্জ থানার ওসি জানান, এ ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রধান আসামি মিরাজ ফকিরসহ নয়জন আটক আছেন। ভুল করে আটক হওয়া একজনকে তার অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। —মোরেলগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলায় অভিযোগপত্র দাখিলের প্রতিবাদে শনিবার সকালে উপজেলার কাঞ্চনের পূর্বাচল এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল নেতা আমিরুল ইসলাম ইমনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

এ সময় অন্যান্যের  মধ্যে উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানা ছাত্রদল নেতা আবু মোহাম্মদ মাসুম, মোদ্দাছের শুক্কুর মাহমুদ, আজিম সরকার, সুলতান মাহমুদ, রনি ভূঁইয়া, রিপন হোসেন, সাদেকুর সাহেদুল, রাজিব, শাহীন, জুয়েল, সোহেল, পারভেজ, আল আমিন, সুমন বেপারী প্রমুখ। —রূপগঞ্জ প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow