Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ০২:২৪
মোনালিসা ক্লাবের সেমিনার
গোপন বিষয় শেয়ার করল ছাত্রীরা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
গোপন বিষয় শেয়ার করল ছাত্রীরা
সেমিনারে অংশগ্রহণকারী ছাত্রীরা —বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শাহীনুর বেগম মারিয়া। গতকাল সকালে স্কুল বন্ধ থাকার পরও বৃষ্টি উপেক্ষা করে উপস্থিত হন।

অংশ নেন প্রায় দুই ঘণ্টাব্যাপী পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক সেমিনারে। শুনেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ডা. শাহানা শেলীর স্বাস্থ্য বিষয়ক নানা পরামর্শ। বিশেষজ্ঞ এ চিকিৎসকের সঙ্গে শেয়ার করেন বয়ঃসন্ধিকালীন নানান সমস্যার বিষয়ে। শুধু মারিয়া নন পাহাড়তলী বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে হাজির হন ওই বিদ্যালয়ের ১০ম, ৯ম এবং ৮ম শ্রেণির প্রায় ৪০০ শিক্ষার্থী। তারা শুনেন বিশেষজ্ঞ চিকিৎসকের নানান পরামর্শ। শেয়ার করেন অভিভাবকদের বলতে না পারা বয়ঃসন্ধিকালীন নানা সমস্যার কথা।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ম্যানেজার (ব্র্যান্ড) হাইজিন প্রোডাক্টস সিলভিয়া জাহাঙ্গীরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা পেপার মিলসের চট্টগ্রাম জেলার অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সাজ্জাদুল ইসলাম, এরিয়া ম্যানেজার সাইফুল ইসলাম, পাহাড়তলী এলাকার পরিবেশক শেখ জাফর উল্লাহসহ বিক্রয় প্রতিনিধিরা।

মোনালিসা স্যানিটারি ন্যাপকিন ২০০৪ সাল থেকে নারীদের স্বাস্থ্য ও হাইজিন ব্যবস্থাপনায় জনপ্রিয় ন্যাপকিন ব্র্যান্ড। ছাত্রীদের বয়ঃসন্ধিকালীন সমস্যার বিষয়ে সচেতনতা বাড়াতে ‘নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্ন’ বিষয়ক সেমিনার আয়োজন করছে দেশের বিভিন্ন স্কুল। সেমিনারে অংশ নেওয়া শিক্ষার্থীদের স্বাস্থ্যবিষয়ক বিভিন্ন পরামর্শ দেওয়ার পাশাপাশি ছাত্রীদের তাত্ক্ষণিক নানান শারীরিক সমস্যার সমাধান দেওয়া হয়। সেমিনার শেষে ছাত্রীদের মোনালিসা উইমেন্স ক্লাবের ফ্রি রেজিস্ট্রেশন এবং মোনালিসার ফ্রি স্যাম্পল দেওয়া হয়।

এই পাতার আরো খবর
up-arrow