Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ মার্চ, ২০১৭ ০১:৩১
সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান বরখাস্ত
সোনারাগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

আবারও বরখাস্ত হয়েছেন সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আজহারুল ইসলাম মান্নান। পুলিশের দায়ের করা দুটি বিস্ফোরক মামলার চার্জশিট আদালতে দাখিলের পর দ্বিতীয়বারের মতো তিনি বরখাস্ত হলেন।

গত বছরের ১৬ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে দুটি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। আজহারুল ইসলাম মান্নান বিএনপির কেন্দ ীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপজেলা-২ শাখার ৮ মার্চের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় দায়ের করা দুটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে। এ কারণে উপজেলা পরিষদ আইন অনুযায়ী তাকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে মান্নান গত বছর সাময়িক বরখাস্ত হওয়ার পর মন্ত্রণালয়ের ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন করেছিলেন। পরে মন্ত্রণালয়ের সেই আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন উচ্চাদালতের একটি বেঞ্চ।

আজহারুল ইসলাম মান্নান জানান, ক্ষমতাসীন দলের সমর্থকেরা একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমাকে দায়িত্ব পালন করা থেকে দূরে সরিয়ে রাখছে। জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

এই পাতার আরো খবর
up-arrow