শনিবার, ২৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা

ধামরাইয়ে আ.লীগের অন্তর্দ্বন্দ্ব নিরসনের উদ্যোগ নেই

ধামরাই প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে ঘরের আগুনে জ্বলছে আওয়ামী লীগ। দিন দিন সাবেক ও বর্তমান এমপির অন্তর্দ্বন্দ্ব বাড়ছে। জানা গেছে, বর্তমান এমপি ১৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও শীর্ষ নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রতিনিয়তই বিভিন্ন গ্রামে ছুটে যাচ্ছেন এবং বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও মোড়ক উন্মোচন করছেন।

এক সময় ধামরাইয়ের মাটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। কিন্তু এখন পুরোটাই উল্টো। ধামরাইয়ের সাবেক এমপি বেনজীর আহম্মদের প্রতি নেতা-কর্মীদের অভিযোগ, গত উপজেলা, পৌর, ইউনিয়ন ও জেলা পরিষদের নির্বাচনে সদস্যপদে এমপি এম এ মালেক যোগ্য প্রার্থীদের মনোনয়ন পাওয়ার সুপারিশ করলেও সাবেক এমপি বারবারই বিরোধিতা করেছেন এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী দাঁড় করিয়ে  তাদের পক্ষে প্রকাশ্যে ভোট চেয়েছেন। ওই সময় থেকেই কোন্দল ছড়িয়ে পড়েছে ধামরাইয়ে। দীর্ঘদিন পার হলেও কেউ এ দ্বন্দ্ব নিরসনে এগিয়ে আসছেন না। একাধিক নেতা-কর্মী জানিয়েছেন, নেতা নয় একজন সাধারণ কর্মীর প্রতিও বর্তমান এমপির যে ভালোবাসা রয়েছে তা ধামরাইয়ে বিগত কোনো এমপির মাঝে দেখা যায়নি। তাই ধামরাইয়ের উন্নয়ন তার হাতেই মানায় বলে উল্লেখ করেন তারা।

এমপি এম এ মালেক জানান, সাবেক এমপি বেনজীর আহম্মদ এমপি থাকাকালীন দলীয় নেতা-কর্মীর চেয়ে বিএনপি নেতাদের গুরুত্ব দিতেন বেশি। তিনি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভালুম আতাউর রহমান খান কলেজের সাবেক অধ্যক্ষ এমএ জলিলের সঙ্গে হাত মিলিয়ে চলেছেন। তিনি এখনো ওই কলেজের সিনিয়র কয়েকজন শিক্ষককে বাদ দিয়ে নিয়মবহির্ভূতভাবে জামায়াতপন্থি এক শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়েছেন। তবে  সাবেক এমপি বেনজীর আহম্মদ জানিয়েছেন, তার বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে।

সর্বশেষ খবর