বুধবার, ২৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বাঘের আক্রমণে জেলে নিহত

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে এক জেলে নিহত হয়েছেন। নিহতের নাম মিজানুর ফকির। তিনি মোরেলগঞ্জ উপজেলায় মিজান ফকিরের ছেলে। নিহতের পরিবার ও জেলেরা জানান, মিজানুর ফকির রবিবার সুন্দরবন এলাকায় মাছ ধরতে যান। মঙ্গলবার ভোরে সুন্দরবনের টিয়ার চরে একটি বাঘ তার ওপর আক্রমণ করে। তাকে মংলা হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তার মৃত্যু হয়।

—বাগেরহাট প্রতিনিধি

বজ্রপাতে বৃদ্ধের মৃত্যু

দিনাজপুরের নবাবগঞ্জে বজ্রপাতে মুনসুর রহমান (৫৫) নামে এক বৃদ্ধের মত্যু হয়েছে। নিহতের বাড়ি নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের শিবপুর (আড়াকাটা) গ্রামে। মঙ্গলবার সকালে উপজেলার জাফরি পল্লীগ্রামে এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, সকালে পার্শ্ববর্তী বাজার থেকে বাড়ি ফেরার পথে খোলা মাঠে বজ্রপাতে তার শরীর ঝলসে যায়।

—দিনাজপুর প্রতিনিধি

স্বপ্ন সুপার শপকে জরিমানা

পণ্যের সঠিক মান বজায় না রাখা এবং নিজেদের ইচ্ছামতো দাম নির্ধারণ করায় নারায়ণগঞ্জ সুপার শপ ‘স্বপ্ন’কে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের বিচারক ও নারায়ণগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক তাহমিনা বেগম। —নারায়ণগঞ্জ প্রতিনিধি

পুণ্যস্নানে মানুষের ঢল

বগুড়ার মহাস্থানগড়ের করতোয়া নদীর শীলাদেবী ঘাটে চৈত্র মাসে মধু কৃষ্ণার পর অমাবস্যা তিথিতে পুণ্যস্নান সম্পন্ন হয়েছে। গতকাল সূর্যোদয়ের পর থেকেই দিনভর পুণ্যস্নানে মানুষ অংশ নেন। প্রাচীনকাল থেকে সনাতন ধর্মাবলম্বীরা করতোয়া নদীর এ ঘাটে অমাবস্যা তিথিতে পুণ্যস্নান করে আসছে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পঞ্চগড়ে মেলায় জুয়া

পঞ্চগড়ের বারুনী মহাস্নান উৎসব ঘিরে আয়োজিত মেলায় চলছে অবৈধ জুয়া আর অশ্লীল নৃত্য। আইন-শৃঙ্খলা পরিস্থিতির বেহাল  অবস্থার কারণে প্রতিদিন ঘটছে ছিনতাইয়ের ঘটনা। লাভের টাকা ভাগাভাগি নিয়ে আয়োজকদের মধ্যে চলছে টানাপড়েন। তিন দিনব্যাপী এই বারুনী মহাস্নান উৎসব শুরু হয়  রবিবার সকাল থেকে। জেলা প্রশাসনের অনুমতি না থাকলেও চলছে জুয়া, যাত্রা এবং সার্কাস।  স্থানীয়রা  জানান, সার্কাসে চলছে অশ্লীল নৃত্য। র‌্যাফেল ড্রর নাম করে কয়েকটি প্যান্ডেলে চলছে অবৈধ জুয়া। জেলা  প্রশাসন সূত্রে  জানা গেছে— সার্কাস বা র‌্যাফেল ড্রর কোনো অনুমোদন নেই।

—পঞ্চগড় প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর