শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭ ০০:০০ টা

ছয়জনের ফাঁসি যাবজ্জীবন ৭

চার জেলায় হত্যা মামলার রায়

প্রতিদিন ডেস্ক

নারায়ণগঞ্জে ব্যবসায়ী মনির হত্যা মামলায় চারজনের ফাঁসি ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মানিকগঞ্জে গৃহবধূ এবং জামালপুরে কলেজছাত্রী খুনের দায়ে দুজনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া চাঁদপুরে একটি হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছেন বিচারক। প্রতিনিধিদের পাঠানো খবর—

নারায়ণগঞ্জ : সোনারগাঁ উপজেলায় ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় চারজনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহারের আদালত গতকাল এ রায় দেন। এছাড়া একই ঘটনায় অপহরণের অভিযোগে প্রত্যেককে সাত বছরের সাজা প্রদান করা হয়। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো— আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুজন হলেন— গুলজার হোসেন ও শাহীন মিয়া। এদের সবার বাড়ি সোনারগাঁর মুসারপুর গ্রামে। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন সুইট জানান, নিহত মনির হোসেন মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। তিনি সবজি ব্যবসায়ী ছিলেন। পাওনা টাকা চাওয়ায় সাজাপ্রাপ্তরা ২০০৭ সালের ১৮ জুন মনিরকে বাড়ি থেকে অপহরণ ও পরে ছুরিকাঘাতে হত্যা করে।

জামালপুর : জামালপুরে কলেজছাত্রী মমতাজ বেগম মিমি খুনের মামলায় আসামি মাহমুদুল হাসানকে গতকাল মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান। মাহমুদুল কোতয়ালি থানার বলাশপুরের ড. আব্দুল বারীর ছেলে। মামলাসূত্রে জানা যায়, ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারি মেলান্দহ উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের ছাত্র মাহমুদুল মহিলা হোস্টেলের বাথরুমের ভেন্টিলিটর ভেঙে ১০৩ নম্বর কক্ষে ঢুকে। পরে সহপাঠী মমতাজ বেগম মিমিকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মানিকগঞ্জ : সিংগাইরে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে হত্যার দায়ে স্বামী লাল চানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুর আদেশ দেওয়া হয়েছে। মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক হাসিনা রওশন জাহান গতকাল এ রায় ঘোষণা করেন। অপর আসামি মুন্নাফ মামলা চলাকালে মারা গেলে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

চাঁদপুর : কচুয়ায় গৃহবধূ তানিয়া হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চাঁদপুর জেলা ও দায়রা জজ আতালতের বিচারক সালেহ উদ্দিন আহম্মদ। সাজাপ্রাপ্তরা হলেন—মামুন, কামাল হোসেন, জয়নাল হাজারী, মিজান হোসেন ও খোরশেদা আক্তার। এদের মধ্যে খোরশেদা পলাতক। সজাপ্রাপ্তদের বাড়ি কচুয়া পৌরসভার কোয়া এলাকায়। নওগাঁ মাদক মামলায় যাবজ্জীবন : জেলায় হেরোইনসহ গ্রেফতার হওয়া মো. ফানছু নামে এক যুবককে মাদক মামলায় যাবজ্জীবন সাজা প্রদান করেছেন আদালত। গতকাল দুপুরে নওগাঁর দ্বিতীয় অতিরিক্তি দায়রা জজ আদালতের বিচারক মজিবুর রহমান এ রায় দেন। ফানছু ধামইরহাট উপজেলার নামা আঙ্গরত গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর