মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

পিরোজপুর প্রেস ক্লাবের ৫০ বছর পূর্তি উৎসব শুরু : বর্ণাঢ্য র‌্যালি

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর প্রেস ক্লাবের ৫০ বছর পূর্তি উৎসব গতকাল শুরু হয়েছে। উৎসব চলবে বছরজুড়ে। এ উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও ইত্তেফাকের ব্যুরো চিফ মুনিরুজ্জামান নাসিম আলি উৎসবের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে দেশের সর্বোচ্চ পর্যায়ের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

ইকবাল সোবহান চৌধুরী তার ভাষণে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সাংবাদিকবান্ধব নেত্রী। তার সরকারের আমলে অনেক ইলেকট্রনিক মিডিয়া এসেছে। ইলেকট্রনিক মিডিয়ায় অনেক সাংবাদিকের কর্মসংস্থান বৃদ্ধি পেয়ে চলেছে। ফরিদা ইয়াসমিন তার বক্তৃতায় বলেন, অনেকের ধারণা জাতীয় প্রেস ক্লাব শুধু রাজধানী ঢাকার সাংবাদিকদের জন্য। এমন ভাবনা ঠিক নয়। জাতীয় প্রেস ক্লাবে মফস্বল সাংবাদিকদেরও অধিকার রয়েছে। তিনি পিরোজপুরের সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা আসবেন। জাতীয় প্রেস ক্লাবের দরজা আপনাদের জন্য সবসময় খোলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, বাসসের প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, পিরোজপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম সোহরাব হোসেন, পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক শেখ জামাল হোসেন ও পিরোজপুর জেলায় কর্মরত ঢাকার বিভিন্ন প্রিন্ট ও  ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। আলোচনা সভার আগে জাতীয় প্রেস ক্লাবের ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় ফরিদা ইয়াসমিনকে ফুলের তোড়া উপহার দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ প্রতিদিনের পিরোজপুর প্রতিনিধি তানভীর আহমেদ।

সর্বশেষ খবর