শুক্রবার, ৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান মান্নানের বহিষ্কারাদেশ স্থগিত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানকে বহিষ্কারের আদেশ ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছেন আদালত। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. শফিকুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ গতকাল এই আদেশ দেন।

আজহারুল ইসলাম মান্নান বিএনপির  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা সংক্রান্ত মন্ত্রণালয়ের আদেশের বিরুদ্ধে তার রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে হাই কোর্ট গতকাল এই রায় প্রদান করেন। তার পক্ষে আদালতে ছিলেন এ এম মাহবুব উদ্দিন খোকন এবং এইচ এম সানজীদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপজেলা-২ শাখার ৮ মার্চের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় দায়ের করা দুটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে। এ কারণে উপজেলা পরিষদ আইন অনুযায়ী তাকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এর আগে মান্নান গত বছর সাময়িক বরখাস্ত হওয়ার পর মন্ত্রণালয়ের ওই আদেশের বিরুদ্ধে হাই কোর্টে রিট পিটিশন করেছিলেন। পরে মন্ত্রণালয়ের সেই আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন উচ্চ আদালতের একটি বেঞ্চ। পুলিশের দায়ের করা দুটি বিস্ফোরক মামলার চার্জশিট আদালতে দাখিলের পর দ্বিতীয়বারের মতো তিনি বরখাস্ত হয়েছিলেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মান্নান বলেন, ‘ক্ষমতাসীন দলের সমর্থকরা একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমাকে দায়িত্ব পালন করা থেকে দূরে সরিয়ে রাখছে।’ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের একের পর এক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তাদের দায়িত্বভার না দিয়ে ক্ষমতাসীনরা দলীয় লোকজনকে দিয়ে দায়িত্ব পালন করাচ্ছে। আমরা মান্নানের বিরুদ্ধে মামলা দ্রুত প্রত্যাহার করে তাকে দায়িত্বভার দেওয়ার জোর দাবি জানাচ্ছি।’

সর্বশেষ খবর