মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

ইউপি নির্বাচন-পরবর্তী সহিংসতা একজন নিহত, আহত শতাধিক

গোপালগঞ্জ ব্রাহ্মণবাড়িয়া মাদারীপুর ও টাঙ্গাইল

প্রতিদিন ডেস্ক

গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, মাদারীপুর ও টাঙ্গাইলের সখীপুরে ইউপি নির্বাচন-পরবর্তী ব্যাপক সহিংসতা হয়েছে। এতে একজন নিহত ও আহত হয়েছেন ১০৫ জন। ভাঙচুর, লুটপাট করা হয়েছে বহু বাড়িঘরে। রবিবার এ চার জেলার বিভিন্ন ইউনিয়নে সাধারণ নির্বাচন, উপ-নির্বাচন ও স্থগিত হওয়া কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো খবর—

গোপালগঞ্জ : মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়নে সদস্য পদপ্রার্থী দুজনের সমর্থকের সংঘর্ষে আওয়াল মাতুব্বর (৩৭) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন উভয়পক্ষের ১০ জন। আহতদের মাদারীপুরের রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি মেম্বার নজরুল মাতুব্বর ও প্রতিপক্ষ পরাজিত প্রার্থী মান্দার শেখের লোকজনের মধ্যে গতকাল এ সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া কোটালীপাড়ার হিরন ইউনিয়ন নির্বাচন-পরবর্তী সহিংসতায় ১০টি বাড়ি ভাঙচুর হয়েছে। ফল ঘোষণার পর রবিবার রাতে লোহারাঙ্ক গ্রামে ৩ নম্বর ওয়ার্ডের বিজয়ী মেম্বার মুসা বিশ্বাসের লোকজন পরাজিত জাকির দাড়িয়ার ১০ সমর্থকের বাড়িতে হামলা চালায়। এ সময় এক স্কুলছাত্রসহ ১৫ জন আহত হয়েছেন। আবারও হামলার ভয়ে এসব বাড়ি পুরুষশূন্য হয়ে পড়েছে। ব্রাহ্মণবাড়িয়া : সদর উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে ৪০ জন আহত হয়েছেন। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় বুধল ইউনিয়নের বুধল ও মালিহাতা গ্রামের লোকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এ সময় পরাজিত প্রার্থীর লোকজন প্রতিপক্ষের ১৫টি বাড়িঘর ভাঙচুর, গবাদিপশু, আসবাবপত্র লুট করে। এদিকে বাঞ্ছারামপুরের সদস্য পদে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। সোমবার সকালে উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের দরিয়াদৌলত গ্রামে এ সংঘর্ষে আহত হয়েছেন আটজন। মাদারীপুর : রাজৈরে ইউপি নির্বাচনে বিজয়ী ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে রবিবার রাত ও গতকাল সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে আহত হয়েছেন ২০ জন। তাদের রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স বিভিন্ন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে। সখীপুর : টাঙ্গাইলের সখীপুরে নির্বাচন-পরবর্তী সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। গতকাল দাড়িয়াপুর ইউনিয়নের প্রতিমা বংকী গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বিজয়ী সদস্য নজরুল ইসলামের সমর্থকরা বিকালে বিজয় মিছিল বের করেন। মিছিলটি পরাজিত প্রার্থী আবু তালেবের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সর্বশেষ খবর