শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

নিহতের সংখ্যা বেড়ে ৩ শঙ্কাজনক দগ্ধ ১৪

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও দিনাজপুর প্রতিনিধি

নিহতের সংখ্যা বেড়ে ৩ শঙ্কাজনক দগ্ধ ১৪

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে দগ্ধ আরও এক শ্রমিক মারা গেছেন। তার নাম আরিফুল ইসলাম (৩০)। রংপুর মেডিকেলে গতকাল তার মৃত্যু হয়। এ নিয়ে বুধবারের ওই দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়াল তিনে। ঘটনার দিন মারা গিয়েছিলেন রঞ্জনা রায় (৪০) ও মোকছেদ আলী (৪৮)। এছাড়া দগ্ধ শ্রমিকদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তারা রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের বার্ন ইউনিটে যন্ত্রনায় ছটফট করছেন।

রংপুর মেডিকেলে চিকিৎসাধীন আছেন ১৬ শ্রমিক। তারা হলেন— মুকুল, মুন্না, রুস্তম, শরিফ, উদয়, দুলাল, মহিদুল, বীরেন্দ্র, মাজেদ, মোবাশ্বের, শফিক, এনামুল, দেলোয়ার, বাদল, আনিছ ও মনোরঞ্জন। চিকিৎসকরা জানিয়েছেন— এর মধ্যে ১৪ জন রয়েছেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

বার্ন ইউনিটের প্রধান ডা. মারুফুল ইসলাম জানান, ১৪ জনের শরীর শতভাগ দগ্ধ হয়েছে। যে কোনো সময় তাদের যে কারও মৃত্যু হতে পারে। অন্য দুজন আপাতত শঙ্কামুক্ত। রমেক হাসপাতালের পরিচালক মউদুদ আহমেদ বলেন, ‘আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। ওষুধপথ্য সবকিছু হাসপাতাল থেকে সরবরাহ করা হচ্ছে।’ দিনাজপুরের এ আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন দুজন। তারা শঙ্কামুক্ত বলে হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান জানিয়েছেন। অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ি গেছেন। উল্লেখ্য, বুধবার বেলা ১১টার দিকে দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ মোড়ে যমুনা অটো রাইস মিলে বয়লার বিস্ফোরণে নারীসহ ২৯ শ্রমিক দগ্ধ হন।

সর্বশেষ খবর