বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

এক পলক

ইয়াবাসহ প্রকৌশলী আটক

বরিশালের গৌরনদীতে ১০ পিস ইয়াবাসহ উপজেলা প্রকৌশলী মঈনুল আজম এবং তার দুই সহযোগীকে আটক করেছে জেলা ডিবি পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলা চত্বর থেকে তাদের আটক করা হয়। আটক অন্যরা হলো গৌরনদীর চরগাদাতলী এলাকার বিপ্লব সরদার ও উত্তর পালদীর মাহাবুব খান। প্রকৌশলী মঈনুল আজম যশোরের পূর্ব বারন্দী এলাকার আবদুর রবের ছেলে। জেলা ডিবির ওসি শাহাবুদ্দীন জানান, জিজ্ঞাসাবাদ শেষে তাদের গৌরনদী থানায় সোপর্দ করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

নওগাঁর সাপাহার উপজেলার হাপানিয়া সীমান্ত থেকে মঙ্গলবার সন্ধ্যায় জয়নাল আবেদীন (১৮) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে বিএসএফ। জয়নাল উপজেলার কৃষ্ণসদা গ্রামের আবদুর রহিমের ছেলে। তাকে ভারতের হবিপুর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানা গেছে।

—নওগাঁ প্রতিনিধি

আবাসিক এলাকায় মিল

কুড়িগ্রাম পুরাতন থানা পাড়ায় সব্যসাচী কবি সৈয়দ শামসুল হকের বাড়ির পাশে অপরিকল্পিতভাবে ফ্লাওয়ার মিল চালিয়ে আসছেন এক ব্যবসায়ী। স্থানীয়রা জানান, সুফিয়া ফ্লাওয়ার মিলের বিকট শব্দে স্থানীয় শিশু, বৃদ্ধা ও অসুস্থদের পাশাপাশি সাধারণ মানুষের নির্ঘুম রাত কাটে। এতে অনেকের শ্রবণ শক্তি হ্রাস পাচ্ছে। এলাকাবাসী মিলটি শিল্প এলাকায় সরিয়ে নেওয়ার দাবিতে বিভিন্ন দফতরে স্মারকলিপি দিয়েছেন।

—কুড়িগ্রাম প্রতিনিধি

বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ১

বগুড়ার কাহালুতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রুবেল (৩০) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে কাহালুর মালঞ্চা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত মালঞ্চা এলাকায় রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে রুবেল পায়ে গুলিবিদ্ধ হয়।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মা-ছেলের কারাদণ্ড

ঝিনাইদহের শৈলকুপায় ৬০০ গ্রাম গাঁজাসহ আটক মা-ছেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলো মির্জাপুর উপজেলার রানীনগর গ্রামের মিল্টন হোসেন ও তার মা রহিমা খাতুন। গতকাল সকালে উপজেলার রানীনগর প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে তাদের আটক করা হয়। শৈলকুপার ইউএনও উসমান গনি জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম অভিযান চালিয়ে গাঁজাসহ মা-ছেলেকে আটক করে। —ঝিনাইদহ প্রতিনিধি

অবসরপ্রাপ্ত শ্রমিকদের পাওনা দাবি

দিনাজপুরের সেতাবগঞ্জ চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীরা ন্যায্য পাওনার দাবিতে গতকাল মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। বেলা ১১টার দিকে চিনিকলের প্রধান ফটকে কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন সাবেক সিআইসি হেকমত আলী, গাড়িচালক রবিউল ইসলাম, শ্রমিক নেতা আমজাদ হোসেন, ইলিয়াছ আলী সরকার প্রমুখ।

এ সময় অবসরপ্রাপ্ত শতাধিক শ্রমিক-কর্মচারী তাদের বকেয়া টাকা দ্রুত প্রদানের জন্য সরকার ও শিল্পমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

—দিনাজপুর প্রতিনিধি

ইউপি সচিবদের মানববন্ধন

ইউনিয়ন পরিষদ সচিবের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে গতকাল ডিসি কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন জামালপুর জেলার ইউনিয়ন পরিষদ সচিবরা। এ সময় বক্তৃতা করেন সংগঠনের জেলা সভাপতি মোজাম্মেল হক, রফিকুল ইসলাম, ফজলুল হক ছানা প্রমুখ। বক্তারা বলেন, বাল্যবিয়ের জন্য প্রমাণপত্র ছাড়া জন্ম সনদ না দেওয়ায় মিস্টার আলী নামে এক ব্যক্তি দেওয়ানগঞ্জের চর আমখাওয়া ইউনিয়ন সচিব আনোয়ার ইসলামকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় দেওয়ানগঞ্জ থানায় মামলা হয়েছে।

—জামালপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর