বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭ ০০:০০ টা

বরিশাল পলিটেকনিক ছাত্রাবাসে পুলিশের ওপর হামলা

জিজ্ঞাসাবাদের জন্য আটক ২৫

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের অপহৃত ছাত্র দীপ কুমার পালকে উদ্ধার করতে গেলে ওই ইনস্টিটিউট ছাত্রাবাসে পুলিশের ওপর কিছুসংখ্যক ছাত্র ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা চালান। এতে কোতোয়ালি মডেল থানার কনস্টেবল (নম্বর ১৪১৪) হাবিবুর রহমান গুরুতর আহত হন। জিজ্ঞাসাবাদের জন্য ২৫ জনকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ ৩টি ধারালো অস্ত্রসহ বেশকিছু সরঞ্জাম উদ্ধার করেছে।

দীপ কুমার পাল জানান, সপ্তম সেমিস্টারের পরীক্ষা দিতে নিজ বাড়ি টাঙ্গাইল থেকে সড়কপথে গতকাল ভোরে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে পৌঁছেন তিনি। সেখানে পলিটেকনিকের কথিত ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান ফাহিমের সঙ্গে তার দেখা হয়। ফাহিম তাকে অপহরণ করে ক্যাম্পাসের প্রধান ছাত্রাবাসের পঞ্চম তলার ৫০১ নম্বর কক্ষে আটকে রেখে বৈদ্যুতিক শক দেন। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে জবাইয়ের উদ্যোগ নেন ফাহিমসহ ও তার সঙ্গীরা।

দীপ বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতিতে প্রতিপক্ষের বিরুদ্ধে মিছিল-মিটিংয়ে না যাওয়ায় তাকে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানান তিনি।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা দীপকে উদ্ধার করতে যায়। এ সময় শিক্ষার্থীরা পুলিশকে ঢুকতে বাধা দেয়। পরে ছাত্রাবাসের পঞ্চম তলার ৫০১ নম্বর কক্ষ থেকে দীপ কুমার পালকে উদ্ধার করা হয়। হামলায় গুরুতর আহত কনস্টেবল হাবিবুর রহমানকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ধৃতদের মধ্যে বহিরাগতও আছে কিনা তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি) মো. আসাদুজ্জামান। তবে আটকরা নিজেদের নির্দোষ দাবি করেছেন।

সর্বশেষ খবর