রবিবার, ২৮ মে, ২০১৭ ০০:০০ টা

এক পলক

সোনার দোকানে দিন-দুপুরে চুরি

মাগুরা শহরের বকসি মার্কেটে লক্ষ্মী জুয়েলারী-২ নামে একটি সোনার দোকানে শনিবার দিন দুপুরে চুরি হয়েছে। এ সময় চোরেরা ওই দোকানে রক্ষিত প্রায় ২৫ লাখ টাকা মূল্যমানের ৬৫ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে গেছে বলে দাবি করেছে মালিকপক্ষ। লক্ষ্মী জুয়েলারী-২ জাতীয় দলের ফুটবলার শেখ রাসেল ক্রীড়া চক্রের অধিনায়ক অরূপ বৈদ্যের পারিবারিক প্রতিষ্ঠান। মাগুরা সদর থানার ওসি ইলিয়াস হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

—মাগুরা প্রতিনিধি

বাল্যবিয়ে না করার শপথ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাদক, জঙ্গিবাদ, বাল্যবিয়ে বিরোধী শপথ পড়ানো হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠান হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিক্ষা কর্মকর্তা মো. হাসিবুল হাসান। —সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ভুয়া ডিবি পুলিশ আটক 

গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে ৩ ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার এবং অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে। এছাড়া পৃথক অভিযানে অপহৃত সপ্তম শ্রেণীর এক ছাত্রীসহ দুজনকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার কার্যালয়ে এক  প্রেস বিফিংয়ে এ তথ্য জানান। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

—গাজীপুর প্রতিনিধি

পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে গতকাল পুকুরের পানিতে গোসল করতে গিয়ে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। নিহতরা হলো শিলা (৭) ও সুবর্ণা (৮)। দুপুরে উপজেলার শরীফপুর ইউনিয়নের জাহের চেয়ারম্যানের বাড়ির পুকুরে এ ঘটনা ঘটে। নিহত শিলা জাহের চেয়ারম্যানের বাড়ির প্রবাসী এরশাদ মিয়ার মেয়ে ও সুবর্ণা একই বাড়ির প্রবাসী বাবুল মিয়ার মেয়ে।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৩৫ মাদকসেবীকে পুনর্বাসন

নেত্রকোনার সদর ও পূর্বধলা উপজেলার ২৩৫ জন নারী-পুরুষ মাদকসেবী ও ব্যবসায়িকে আত্মসমর্পণের মাধ্যমে পুনর্বাসন করেছে পুলিশ প্রশাসন। এ সময় তাদের নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা করা হয়। জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরীর সভাপতিত্বে গতকাল পুলিশ লাইন্স ব্যারাকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগের ডিআইজি রেঞ্জ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন পিপিএম। —নেত্রকোনা প্রতিনিধি

প্রতিবন্ধীদের ঋণ

কৃষক, ক্ষুদ্র ব্যবসায়ী, প্রতিবন্ধীসহ ১২২ ব্যক্তিকে ৪৩ লাখ ৯৫ হাজার টাকা ঋণ দিয়েছে ফরিদপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংক। ‘প্রকাশ্য ঋণ বিতরণ অনুষ্ঠান’-এর মাধ্যমে গতকাল এ ঋণ বিতরণ করা হয়। সকাল ১০টার দিকে ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউ মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

—ফরিদপুর প্রতিনিধি

বাসর রাতে নিখোঁজ যুবক ছয় দিন পর উদ্ধার

সিলেটের গোয়ানইঘাটে বাসর রাতে নিখোঁজ হওয়া যুবক উদ্ধার হয়েছেন। ছয় দিন পর গতকাল সিলেট রেলওয়ে স্টেশন থেকে তাকে উদ্ধার করে গোয়ানইনঘাট থানা পুলিশ। উদ্ধার হওয়া আসাব উদ্দিন (৩২) উপজেলার তোয়াকুল ইউনিয়নের পূর্ব পেকেরখাল লক্ষ্মীনগর গ্রামের মঈন উদ্দিনের ছেলে।

—নিজস্ব প্রতিবেদক, সিলেট

শিক্ষার্থীর সন্ধান দাবি

টাঙ্গাইলের ঘাটাইলে ১০ দিন ধরে নিখোঁজ স্কুলছাত্র সৈকতকে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গতকাল উপজেলা পরিষদের সামনে এই কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন, পৌর মেয়র শহিদুজ্জামান খান, আওয়ামী লীগ নেতা আহবায়ক মাসুদুর রহমান আজাদ, ইউপি চেয়ারম্যান শামীম খান প্রমুখ। গত ১৮ মে বাড়ি স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয় সৈকত। এ ঘটনায় তার বাবা শিক্ষক হানিফ উদ্দিন ঘটাইল থানায় মামলা করেছেন।

—ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর