সোমবার, ২৯ মে, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগের সংঘর্ষে নিহত ১

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সালথায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত এবং কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় বাড়ি ভাঙচুর করাসহ লুটপাট চালানো হয়েছে। দুঘণ্টা ধরে চলা সংঘর্ষ থামাতে পুলিশ ১৫৭ রাউন্ড রাবার বুলেট ও ৬২টি টিয়ার শেল নিক্ষেপ করে। গতকাল সকালে এসব ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিএনপি থেকে সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া গট্রি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলুর সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা হাফিজুর মাতুব্বরের গ্রুপের বিরোধ চলছিল। গত শনিবার রাতে লাভলুর এক সমর্থকের সঙ্গে হাফিজুরের সমর্থকদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে গতকাল সকালে উভয় পক্ষের কয়েক হাজার সমর্থক ঢাল, কাতরা, সরকি, ভেলা, রামদা, লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় লাভলুর সমর্থক লক্ষণদী গ্রামের সরোয়ার মাতুব্বরকে (৩২) কুপিয়ে হত্যা করা হয়। দুই ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে অর্ধ-শতাধিক বাড়ি ভাঙচুর করে লুটপাট চালানো হয়। আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয় চারটি ঘর। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৫৭ রাউন্ড রাবার বুলেট ও ৬২টি টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) এফ এম মহিউদ্দিন জানান, সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ খবর