রবিবার, ২৫ জুন, ২০১৭ ০০:০০ টা

ভিজিএফের চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, ইউএনও লাঞ্ছিত

ভোলা প্রতিনিধি

ভোলার দৌলতখান উপাজেলার চরপাতা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ নিয়ে সংঘর্ষ হয়েছে। এ সময় ইউএনওকে লাঞ্ছিত করার অভিযোগে ইউপি চেয়ারম্যান (বহিষ্কৃত) মোশারেফ হোসেনকে আটক করা হয়। গতকালের এ সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন। গুরুতর অবস্থায় তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার চরপাতা ইউনিয়ন পরিষদ থেকে জেলেদের মধ্যে চাল বিতরণ করা নিয়ে বহিষ্কৃত চেয়ারম্যান মোশারেফ হোসেন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেলাল উদ্দিন গ্রুপে সংঘর্ষ বাধে। দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ওসি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় মোশারেফ লাঠিসোঠা নিয়ে ইউএনও, ওসির উপর চড়াও হন। পরে পুলিশ তাকে আটক করে। চরপাতা ইউপি সদস্য সেলিম উদ্দিন জানান, বহিষ্কৃত চেয়ারম্যান মোশারেফ হোসেন জোর করে চাল বিতরণের চেষ্টা করলে মেম্বারসহ স্থানীয়রা বাধা দেন। এ নিয়ে সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হন।

ইউএনও কামাল উদ্দিন জানান, দুর্নীতির দায়ে গত ২২ মে চরপাতা ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেনকে বরখাস্ত করা হয়েছে। নিয়মানুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেলাল উদ্দিনের চাল বিতরণ করার কথা। কিন্তু বরখাস্তকৃত চেয়ারম্যান ওই চাল বিতরণের নামে আত্মসাতের চেষ্টা করে। তখন স্থানীয় জনতা তাকে বাধা দেয়। ইউএনও আরও জানান, সরকারি চাল আত্মসাতের চেষ্টা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ মোশারেফকে আটক করেছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর