বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বজ্রপাতে কৃষকের মৃত্যু

বজ্রপাতে নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামে আবদুল মোল্যা (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে এ বজ পাতের ঘটনা ঘটে। আবদুল মোল্যা কালিয়ার কলাবাড়িয়া গ্রামের বারিক মোল্যার ছেলে।  স্বজনরা জানান, আবদুল মোল্যা গতকাল দুপুরে কলাবাড়িয়া গ্রামের মাঠে গরুকে ঘাস খাওয়াতে যান। এ সময় বজ পাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

—নড়াইল প্রতিনিধি

হাজতিদের কাপড় বিতরণ

গাজীপুরে বিভিন্ন কারাগারে বন্দী হাজতি ও তাদের সন্তানদের ঈদ উপলক্ষে গত রবিবার কাপড় বিতরণ করেছেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি গাজীপুর জেলা কারাগার, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট ১, পার্ট ২, হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার ও কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের এক হাজার ২৮২ জন পুরুষ, ৩২৩ মহিলা হাজতি এবং তাদের সঙ্গে থাকা ৩৭ শিশুকে ঈদ পোশাক তুলে দেন। এ সময় ফারজানা মান্নান, মাহমুদ হাসান, মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

—গাজীপুর প্রতিনিধি

ঈদ পুনর্মিলনী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশন নেত্রকোনার (রুসান) উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ঈদের দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যায় নাগড়া জেলা পরিষদ হলরুমে সংগঠনটি ঈদ পুনর্মিলনী উদযাপন করে। মূল আকর্ষণ ছিল ‘রাজনেত্র’ স্মরণিকা মোড়ক উন্মোচন। রুসানের আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম খানের সভাপতিত্বে সদস্য সচিব সাজ্জাদ খানের পরিচালনায় ‘রাজনেত্র’ মোড়ক উন্মোচন করেন শিক্ষাবিদ যতীন সরকার। উপস্থিত ছিলেন বিজন বৈশ্য, মাহবুবুর রহমান জুয়েল, মিনহাজ উদ্দিন মানিক, ড. ছালেকুজ্জামানসহ শতাধিক সাবেক শিক্ষার্থী।

—নেত্রকোনা প্রতিনিধি

পিস্তলসহ আটক

রাজশাহীতে একটি ভারতীয় পিস্তল ও একটি ম্যাগাজিনসহ নিত্য ঘোষ (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। নিত্য চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুরের রাজকুমার ঘোষের ছেলে ও গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পৌর এলাকার একটি হোটেলের কর্মচারী। ওই দোকানের মালিকের নাম খাততাব আলী (৩৫)। তিনি পলাতক। অস্ত্র উদ্ধারের ঘটনায় খাততাব ও নিত্যকে আসামি করে মামলা করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বস্তার নিচে পড়ে শ্রমিকের মৃত্যু

টাঙ্গাইলের সখীপুরে সিমেন্টের বস্তাচাপায় শেফালী কোঁচ (৪৫) নামে এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। পৌর এলাকার প্রশিকা অফিসের পাশে গত রবিবার এ ঘটনা ঘটে। শেফালী উপজেলার নলুয়া তালতলা গ্রামের কালাচাঁন কোঁচের স্ত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, পৌর এলাকার লাল মামুদের একটি ভবনের ছাদ ঢালাই করার কাজে সিমেন্টের বস্তা মাথায় নিয়ে উপড়ে ওঠার সময় পড়ে গিয়ে শেফালী কোঁচ আহত হন। সিমেন্টের বস্তার নিচ থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে সেখানে তার মৃত্যু হয়।

—সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

১০ হাজার পিস ইয়াবা জব্দ

টেকনাফের হ্নীলা জাদিমোরা এলাকায় অভিযান চালিয়ে গতকাল ১০ হাজার পিস ইয়াবাসহ এক যুবককে আটক করেছে বিজিবি। আটক যুবক হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া এলাকার মীর কাশেমের ছেলে শাহাবুদ্দিন (২৬) বলে জানা গেছে। জব্দ ইয়াবার আনুমানিক মূল্য ২৯ লাখ ৯১ হাজার টাকা। বিজিবি জানায়, আটক শাহাবুদ্দিন ও জব্দ ইয়াবা ট্যাবলেটগুলো থানায় হস্তান্তর করা হয়েছে।

—টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর