সোমবার, ১৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা
রামপালে কয়লা পরিবহন

পশুর নৌপথ ড্রেজিংয়ে চুক্তি স্বাক্ষর

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরিবহনের জন্য মংলা বন্দর থেকে রামপাল পর্যন্ত পশুর চ্যানেলের প্রায় ১৩ কিলোমিটার নৌপথ ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে খননের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গতকাল দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে ভারতের ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রাজেস ত্রিপতি ও মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসানের মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়। এ অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা, ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের নিয়োগকৃত স্থানীয় শিপিং এজেন্ট সিগমা শিপিং লাইন্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচলাক শেখ রফিকুল ইসলাম বাবলু, বন্দর ব্যবহারকারী এইচএম দুলাল ও মংলা বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমোডর এ কে এম ফারুক হাসান জানান, ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেড আগামী মাস থেকেই মংলা বন্দরের পশুর চ্যানেলের বন্দর জেটি থেকে রামপাল বিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে ড্রেজিং কার্যক্রম শুরু করবে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে এই ১৩ কিলোমিটার নৌপথ খননকাজ               সম্পন্ন করার কথা রয়েছে। এতে ব্যয় হবে ১১৯ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর