শনিবার, ২২ জুলাই, ২০১৭ ০০:০০ টা

এক পলক

আওয়ামী লীগ নেতার মশারি বিতরণ

  ফরিদপুরের সালথার গ্রামে গ্রামে চিকুনগুনিয়া সম্পর্কে সচেতনতা সৃষ্টি করে ৫০০ দরিদ্র পরিবারের মাঝে মশারি বিতরণ করা হয়েছে। সালথা উপজেলার বল্লভদি ইউনিয়নের সোনাতন্দী গ্রামসহ বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে গ্রামের মানুষকে সচেতনতামূলক পরামর্শ দেন জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টামন্ডলীর সদস্য, ফরিদপুর-২ আসনের আওয়ামী লীগের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী মেজর (অব.) আতমা হালিম। এ সময় তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিকল্প নেই। চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

—ফরিদপুর প্রতিনিধি

নবাবগঞ্জে বিএনপির সম্মেলন

বিএনপির নবাবগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠিত হয়েছে।  সম্মেলনে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে লুত্ফর রহমান মিন্টুকে পুনরায় সভাপতি, এ জেড এম সাহাব উদ্দীন সুজনকে সাধারণ সম্পাদক, মারফুদুল হক রনি ও এনামুল হককে সাংগঠনিক সম্পাদক এবং নুরুল ইসলাম নুরুকে কোষাধ্যক্ষ করে ৫১ সদস্য বিশিষ্ট নবাবগঞ্জ উপজেলা বিএনপির নব গঠিত কমিটির নাম ঘোষণা করা হয়। গতকাল নবাবগঞ্জ পাইলট হাইস্কুল প্রাঙ্গণে দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়।

লুত্ফর রহমান মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য এ জেড এম রেজওয়ানুল হক। প্রধান বক্তা ছিলেন অ্যাডভোকেট আনিছুর রহমান।

—দিনাজপুর প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিতসভা

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা ও পৌর কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় কৃষক শ্রমিক জনতা লীগের কার্যালয়ে এ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা (বীর প্রতীক)। আতাউর রহমানের সভাপতিত্বে এ বর্ধিতসভায় বক্তব্য রাখেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক হাসমত আলী নেতা, সহসম্পাদক সালেক হিটলু, যুব আন্দোলনের আহ্বায়ক হাবিবুন নবী সোহেল, উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মীর জুলফিকার শামীম, পৌর কমিটির সভাপতি রিপন আহম্মেদ, সম্পাদক অধ্যাপক নাজমুল তালুকদার, যুব আন্দোলন নেতা মাহবুব রহমান রবিন, ছাত্র আন্দোলনের আহ্বায়ক আজাদ প্রমুখ। —সখীপুর প্রতিনিধি

ভালুকায় স্বেচ্ছাসেবী সম্মেলন

ময়মনসিংহের ভালুকায় স্বেচ্ছাসেবী সংগঠন অভ্যুদয়ের আয়োজনে স্বেচ্ছাসেবী সম্মেলন ও মিলনমেলা-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার হাজিরবাজারের ড্রিম হলিডে পার্কে বৃহস্পতিবার বিকাল থেকে শুরু হওয়া সম্মেলন ও মিলনমেলা গতকাল বিকালে শেষ হয়েছে। অনুষ্ঠানে সারা দেশ থেকে প্রায় ২৫০ জন ভলান্টিয়ার অংশগ্রহণ করেন। অলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ম্যাজিক প্রদর্শন, সর্বোচ্চ রক্তদাতা সম্মাননা, সার্টিফিকেট বিতরণ, সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ভলান্টিয়ারদের। তা ছাড়া স্থানীয় ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর রেজাউল করিম অনুষ্ঠানে আগত ভলান্টিয়ারদের আগুন ও দুর্ঘটনার সময় প্রাথমিক করণীয় সম্পর্কে ধারণা দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভ্যুদয়ের উপদেষ্টা ও এ্যাপোলো কম্পিউটার ইনস্টিটিউটের অধ্যক্ষ এআরএম শামছুর রহমান, সভাপতি বদরুল টিপু, সহ-সভাপতি আসাদুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক ইমন তালুকদার প্রমুখ।

—ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

নরসিংদীতে ফল ও বৃক্ষমেলা

নরসিংদীতে সাত দিনব্যাপী ফল ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বিকালে নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদফতর ও ঢাকা সামাজিক বন বিভাগের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে এই মেলার আয়োজন করা হয়। মেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম (বীরপ্রতীক) এমপি। জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা, পুলিশ সুপার আমেনা বেগম, সদর উপজেলা চেয়ারম্যান মন্জুর এলাহী, নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. লতাফত হোসেন, ঢাকা সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হোসাইন মোহাম্মদ নিশাদ, নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদফতরের জেলা প্রশিক্ষণ অফিসার ড. মোহিত কুমার দে, সদর উপজেলা কৃষি অফিসার আবদুল হাই, শিবপুর উপজেলা কৃষি অফিসার নাজমুল হাসান, মনোহরদী উপজেলা কৃষি অফিসার ড. মাহবুবুর রশিদসহ কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বন বিভাগের কর্মকর্তারা।

—নরসিংদী প্রতিনিধি

সদস্য সংগ্রহ

রূপগঞ্জের পার্শ্ববতী ডেমরায় গত এক সপ্তাহ ধরে বিএনপির সদস্য সংগ্রহের কাজ চলছে। ঢাকা মহানগর বিএনপি দক্ষিণ এর সহ-সাধারণ সম্পাদক আকবর হোসেন ভূঁইয়া নান্টুর নেতৃত্বে শুক্রবার পাইটি এলাকায় সদস্য সংগ্রহ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাবেদ আলী মেম্বার, মাহফুজুর রহমান, শামীম, আওলাদ হোসেন, ইকবাল হোসেন, আফর উদ্দিন প্রমুখ। —রূপগঞ্জ প্রতিনিধি

আলোচনা সভা

গ্রীন বাংলা গার্মেন্ট ওয়ার্কাস ফেডারেশন (রেজিঃ নং ২১৮৪) নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া নাভানা ভূইয়া সিটি মোড়ে সংগঠনের কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খালেকুজ্জামান খালেকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মো. ইলিয়াস হোসেন।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর