বুধবার, ২৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা

এক পলক

দেয়াল ধসে শিশুর মৃত্যু

কুষ্টিয়ার মিরপুরে অতি বর্ষণে দেয়াল ধসে তানিয়া (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে উপজেলার চিথলিয়া ইউনিয়নের বালিয়াশিশা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তানিয়া ওই গ্রামের জয়নাল শাহের মেয়ে।

স্থানীয়রা জানান, তানিয়া তাদের মাটির দেয়ালের ঘরে শুয়ে ছিল। কদিন ধরে ধরে টানা বৃষ্টির ফলে হঠাৎ ঘরের দেয়াল ধসে তানিয়া তাতে চাপা পড়ে।

—কুষ্টিয়া প্রতিনিধি

চার কারখানাকে ৬১ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬১ লাখ ৮৬ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আসাদুল হক গতকাল এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানান, ক্ষতিকর বর্জ্য অপরিশোধিত অবস্থায় ফেলে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতির দায়ে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে রূপসী নিটওয়্যার মিলস লিমিটেডকে ৪৭ লাখ ৩০ হাজার, পূর্বাচল পেপার মিলস লিমিটেডকে ছয় লাখ ৩২ হাজার, আরএজেড ওয়াশিং প্লান্ট চার লাখ ৫৫ হাজার ৬৮০ ও হাশেম পেপার মিলস লিমিটেডকে তিন লাখ ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

কৃষকের গরু চুরি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ওয়েদ্দাদিঘী এলাকার কৃষক মোখলেছুর রহমানের ৬টি গরু চুরি হয়েছে। সোমবার রাতে কৃষকের বারান্দা থেকে গরুগুলো চুরি হয়।

কৃষক মোখলেছুর রহমান জানান, তার উপার্জনের একমাত্র অবলম্বন ৪টি গাভী, ১টি গাভীর বাচ্চা ও একটি ষাঁড় তার শোবার ঘরের বরান্দায় রেখে পালন করতেন। মঙ্গলবার ভোর ৪টার দিকে দেখতে পান তার একটি গরুও নেই।

—শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

ভুয়া চিকিৎসকের দণ্ড

চুয়াডাঙ্গায় এমডি শামসুর রহমান নামে এক ভূয়া চক্ষু চিকিৎসককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় তার চেম্বার সোহাগ অপটিকসের মালিক রবিউল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। —চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রতিবন্ধী যাচাই-বাছাই

ময়মনসিংহের ফুলপুরে প্রতিবন্ধী যাচাই-বাছাই চলছে। উপজেলা অফিসার্স ক্লাবের সামনে ৫নং ফুলপুর ইউনিয়নের প্রকৃত প্রতিবন্ধী বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন ইউএনও মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ। উপস্থিত প্রায় ৬০ জনের মধ্যে প্রকৃত ২৪ জন প্রতিবন্ধীকে ভাতা প্রদানের জন্য বাছাই করা হয়। —ফুলপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর