বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

শহীদ মিনার ভাঙচুর, সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শতবর্ষের বিদ্যাপীঠ কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের শহীদ মিনার ভাঙচুরের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনা নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। দোষীদের গ্রেফতারের জন্য মাঠে নেমেছে পুলিশ।

গত মঙ্গলবার সন্ধ্যায় ওই ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিও ফুটেজে দেখা গেছে দুই যুবক ওই স্কুলের শহীদ মিনারে লাথি মারছে। এক পর্যায়ে তারা শহীদ মিনারের কিছু অংশ ভেঙে হাতে নিয়ে তা উঁচু করে উল্লাস করছে।

এ ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সব মহলে ক্ষোভ বিরাজ করছে। তারা দোষীদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন।

স্কুলের প্রধান শিক্ষক হিমাংশু কুমার পাণ্ডে বলেন, শহীদ মিনারের অবমাননা ও আংশিক ভাঙচুরের ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। পুলিশ ভিডিও ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করতে কাজ করছে।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক জানান, রবিবার স্কুলে ভাঙচুর ও সহকারী শিক্ষককে লাঞ্ছিত করা হয়। ওই দিন শহীদ মিনার অবমাননা ও আংশিক ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ভিডিও চিত্র দেখে আমরা দুই যুবককে চিহ্নিত করেছি। ওই দুজনকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি। এ ব্যাপারে মামলা দায়ের করা হবে।

সর্বশেষ খবর