সোমবার, ১৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বিষাক্ত বর্জ্যে মরে গেছে ১৫ লাখ টাকার মাছ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানার বিষাক্ত বর্জ্যে পাপ্পু মত্স্য খামারের প্রায় ১৫ লাখ টাকার মাছ মরে গেছে। ফলে খামারি মালিকরা নিস্ব হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর এলাকায়। রবিবার সকালে এ ঘটনায় সংশ্লিষ্ট কারখানার বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। রূপগঞ্জ থানার অফিসার জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

—রূপগঞ্জ প্রতিনিধি

রক্তদান কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রক্তদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রবিবার দুপুরে নগরী মডার্ন কমিউনিটি সেন্টারে রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা অধ্যক্ষ আফজল খান। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আনজুম সুলতানা সীমার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই-এর পরিচালক ইমরান খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী ইলিয়াস মিয়া, আওয়ামী লীগ নেতা খাদেম ফিরোজ, অহিদ মিয়াসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

—কুমিল্লা প্রতিনিধি

পলাতক খুনিদের দণ্ড কার্যকরের দাবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি মেজর ডালিমসহ দণ্ডপ্রাপ্ত সব পলাতক আসামিকে দ্রুত দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার দাবিতে কিশোরগঞ্জের করিমগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার সচেতন নাগরিক সমাজের উদ্যোগে রাষ্ট্রপতি আবদুল  হামিদ মেডিকেলের সামনের সড়কে এই কর্মসূচি পালিত হয়। এ সময় বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা এমরান আলী ভুঁইয়া, মাহাবুবুল আলম, তোফাজ্জল হোসেন প্রমুখ।

—কিশোরগঞ্জ প্রতিনিধি

আনফিট যানবাহন বন্ধের সিদ্ধান্ত 

গাজীপুরের বিভিন্ন সড়ক-মহাসড়কে চলাচলকারী অবৈধ লেগুনাসহ অন্যান্য আনফিট যানবাহন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি জেলায় বিভিন্ন সড়ক-মহাসড়কে দুর্ঘটনা ও হতাহতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার জন্য অদক্ষ চালক ও ফিটনেসবিহীন গাড়িকে চিহ্নিত করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রবিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় যৌথভাবে ফিটনেস ও কাগজপত্র বিহীন অবৈধ লেগুনা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম। হাইওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম বদরুল আলম সভায় বলেন, সড়ক-মহাসড়কে চলাচল অযোগ্য লেগুনায় শিশু চালক ও অদক্ষব চালকদের কারণে দুর্ঘটনা বাড়ছে।

—গাজীপুর প্রতিনিধি

চারজনকে কুপিয়ে জখম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বশত্রুতার জেরে পৃথক স্থানে প্রতিপক্ষের লোকজন নারীসহ চারজনকে কুপিয়ে জখম করেছে। রবিবার দুপুরে উপজেলার  মাহনাটেকপাড়া ও নোয়াগাঁও এলাকায় ঘটে এ ঘটনা। আহতরা হলেন, মাহনাটেকপাড়া এলাকার জুলহাস ভুইয়া, মনির হোসেন, দেয়োয়ারা বেগম ও নোয়াগাঁও এলাকার হারিজ মিয়া। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। —রূপগঞ্জ প্রতিনিধি

আলমারি চাপায় নিহত

চট্টগ্রামে স্কুলের লাইব্রেরিতে আলমারি চাপা পড়ে জয়দীপ দত্ত (১০) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে নগরীর সেন্ট প্লাসিডস স্কুলে এ ঘটনা ঘটে। নিহত জয়দীপ ওই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র এবং ফিরিঙ্গিবাজার এলাকার হাজী কলোনীর দেবাশীষ দত্তের ছেলে। —নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অগ্নিকাণ্ড

কুমিল্লার মেঘনা উপাজেলার মুগারচরে শনিবার রাত আনুমানিক ২টা দিকে একটি ওষুধের ফার্মেসিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে দোকানি ডা. আক্তার হোসেনের সব ওষুধ পুড়ে ছাই হয়ে যায়। আক্তার হোসেন জানান, পূর্ব শত্রুতাবশত কেউ তার দোকানে পেট্রল দিয়ে আগুন লাগাতে পারে বলে তার সন্দেহ। প্রতিবেশি আনোয়ার ও তার স্ত্রীর চিৎকারে এলাকাবাসী এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর