রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন এলাকায় বন্যাকবলিত এলাকায় গতকালও ত্রাণ বিতরণ করেছে বিভিন্ন সংগঠন। প্রতিনিধিদের খবরে বিস্তারিত— নাটোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, উজান থেকে পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ তত্পরতা অব্যাহত রেখেছে শেখ হাসিনার সরকার। শুক্রবার  বিকালে নাটোরের সিংড়া উপজেলার সাতপুকুরিয়া, আনন্দনগর ও বিলদহরসহ বিভিন্ন গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত  ৪০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। বগুড়া : জিয়া শিশু-কিশোর সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির শিশুবিষয়ক সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী নৌকাযোগে সোনাতলা উপজেলার বন্যা দুর্গত এলাকার পাঁচ শতাধিক দুর্গত মানুষের মধ্যে অর্থ সহায়তা প্রদান করেন। এছাড়া ‘মিথ্যা’ মামলায় জড়িত সোনাতলা উপজেলার বিএনপি ও অঙ্গদলের নেতা-কর্মিদেরও অর্থ সহায়তা প্রদান করেন তিনি। এ সময় লতিফুল বারী টিমসহ স্থানীয় নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন। পীরগঞ্জ : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে উপজেলা বৈরচুনা, জাবরহাট ও কোষারানীগঞ্জ ইউনিয়ে প্রায় ৪ হাজার বানভাসী মানুষের মধ্যে সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে। গতকাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ত্রাণ বিতরণ করা হয়। দুপুরে জেলা প্রশাসক আব্দুল আওয়াল ত্রাণ বিতরণ কার্যক্রম সরেজমিন তদারকি করেন।

এ সময় সাবেক এমপি ইমদাদুল হক, উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, সহকারী কমিশনার (ভূমি) সারওয়ার মোর্শেদ, তারিফুল ইসলাম, রেজওয়ানুল হক বিপ্লবসহ ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এদিকে নাটোরের স্বেচ্ছাসেবক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানিকতা বর্জন করে বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের  মধ্যে ত্রাণ সামগ্রী  বিতরণ করেছে দলটি। স্বেচ্ছাসেবক দলের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক, যুগ্ম সম্পাদক রহিম নেওয়াজ, বিএনপি নেতা নাসিম খান, জেলা  স্বেচ্ছাসেবক  দলের সভাপতি ফরহাদ আলী দেওয়ান শাহীন, সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লিটন, সাংগঠনিক সম্পাদক রাসেল আহম্মেদ রনি, ছাত্রদল কেন্দ্রীয় নেতা শহীদুল্লাহ সোহেল ও নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত্ হোসেন, জেলা যুবদল সভাপতি সাইফুল ইসলাম আফতাব, সাধারণ সম্পাদক  বাবুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই তালুকদার ডালিম , বিএনপি নেতা আব্দুল লতিফ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ওমর আলীসহ স্থানীয় নেতারা ।

সর্বশেষ খবর