সোমবার, ২১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

ঢাকা-বাইপাস মহাসড়ক যেন মরণফাঁদ

আল আমিন, সোনারগাঁ

ঢাকা-বাইপাস মহাসড়ক  যেন মরণফাঁদ

বেহাল ঢাকা-বাইপাস মহাসড়ক —বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ঢাকা-বাইপাস সড়কের নয়াপুর ও ঢাকা-আড়াইহাজার সড়কের তালতলা এলাকায় সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে ওই এলাকা দিয়ে গাড়ি চলাচলে মারাত্মক সমস্যায় পড়তে হচ্ছে। প্রতিদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা। তাছাড়া যানজটের ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঈদকে সামনে রেখে এই দুর্ভোগ চরম আকার ধারণ করবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

স্থানীয় জামপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের বাসিন্দা তাইজ উদ্দিন ও কাজী সালাউদ্দিন বলেন, সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় যানবাহন চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছে। এই সড়ক দিয়ে দুটি কলেজ, পাঁচটি উচ্চ বিদ্যালয়, ১০টি মাদ্রাসা ও পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শত শত ছাত্রছাত্রী চলাচল করে থাকে।

তাছাড়া সকাল থেকে রাত পর্যন্ত প্রতিদিন হাজার হাজার মালবাহী ও যাত্রীবাহী পরিবহন চলাচল করে এই সড়ক দিয়ে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনুর ইসলাম বলেন, সড়কটি মেরামতের জন্য ইতিমধ্যেই মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (ভিটিকান্দী) ইমরান ফারহান জানান, সড়কটি মেরামত করার জন্য খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, সড়কটি মেরামত করার জন্য ইতোমধ্যেই মন্ত্রণালয়ে ডিও লেটার দেওয়া হয়েছে। ঈদের আগেই সড়কটি মেরামত করে ঈদমুখী যাত্রীদের দুর্ভোগ লাঘব করা হবে।

সর্বশেষ খবর