রবিবার, ২৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বিসিকের প্রাচীরে অবরুদ্ধ সাংবাদিক পরিবার!

নাটোর প্রতিনিধি

নাটোরের দত্তপাড়া বিসিক শিল্প এলাকায় প্রশাসনের নির্দেশ অমান্য করে প্রাচীর তুলে সাংবাদিক পরিবারকে অবরুদ্ধ করার অভিযোগ উঠেছে। চলাচলের রাস্তা না থাকায় পরিবারটি মানবেতর জীবনযাপন করছে। ভুক্তভোগীদের অভিযোগ, আদালতের কারণ দর্শানোর নির্দেশ পাওয়ার পর তড়িঘড়ি করে শনিবার বিসিক কর্তৃপক্ষ প্রাচীর নির্মাণ সম্পন্ন করে। জানা যায়, সদর উপজেলার দত্তপাড়া বিসিক শিল্পনগরীর সবুজ বেষ্টনি রক্ষায় কর্তৃপক্ষ প্রাচীর নির্মাণ শুরু করে। এতে দীর্ঘদিন বিসিকের পাশে বসবাস করা স্থানীয় সাংবাদিক নাজমুল হাসানের পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়ে।

নাজমুল জানান, বিসিক বাড়ির সামনে কোনো রাস্তা না দিয়ে প্রাচীর নির্মাণের উদ্যোগ নেয়। বিষয়টি জেলা প্রশাসক, বিসিক কর্তৃপক্ষকে লিখিতভাবে জানালে জেলা প্রশাসক বাড়ি থেকে বের হওয়ার জন্য তিন ফুট রাস্তা দেওয়ার নির্দেশ দেন। এই নির্দেশ অমান্য করে বিসিক কর্তৃপক্ষ বাড়ির সামনে ফাঁকা জায়গাটুকুতে প্রাচীর নির্মাণ করার পাঁয়তারা চালায়। গত বুধবার নাজমুল এ ব্যাপারে আদালতে মামলা করেন। আদালত শুনানি শেষে পাঁচ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বিসিক কর্তৃপক্ষকে নির্দেশ দেন। বৃহস্পতিবার নির্দেশ পাওয়ার পর তড়িঘড়ি করে শনিবার ছুটির দিনে সেখানে প্রাচীর নির্মাণ করে। জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, ‘শনিবার দুপুরে জানতে পারলাম বিসিক যাতায়াতের রাস্তা না রেখেই প্রাচীর নির্মাণ সম্পন্ন করেছে। বিষয়টি দুঃখজনক।’

নাটোর বিসিকের স্টেট অফিসার (ভূমি) দিলরুবা দীপ্তি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রাচীর নির্মাণ করা হয়েছে। তাদের কিছু করার নেই।

সর্বশেষ খবর