শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মানববন্ধন চলছে

প্রতিদিন ডেস্ক

মিয়ানমারের রাখাইনে গণহত্যা ও নির্যাতনের নিন্দা-প্রতিবাদ অব্যাহত হয়েছে। নির্যাতন বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব প্রদানের দাবিতে গতকালও বাংলাদেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর— বরিশাল : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল জেলা ও মহানগর শাখা সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করে। মানববন্ধন শেষে যৌথ বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন নেতারা। নরসিংদী : জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যেগে প্রেস ক্লাবের সামনে থেকে মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করা হয়। সমাবেশের শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মাসুসুল হকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করে।

লক্ষ্মীপুর : রোহিঙ্গা মুসলিম গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে লক্ষ্মীপুরের ১০টি মানবাধিকার সংগঠন। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গতকাল ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। সিরাজগঞ্জ : ‘কালের কণ্ঠের শুভ সংঘের’ উদ্যোগে শহরের এসএস রোডে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। শেরপুর : শহরের চকবাজার শহীদ মিনার চত্বরে ‘জন উদ্যোগের’ ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে বঘুনাথ বাজার রোডে মানববন্ধন করে শেরপুর মানবাধিকার ফাউন্ডেশন। এছাড়া শ্রীবরদী উপজেলা আলেম ওলামা সমাজের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বক্তারা রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও সু চির নোবেল পুরস্কার প্রত্যাহারের দাবি জানান।

দিনাজপুর : হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক ফোরাম এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মানববন্ধন করেছে। এছাড়া দিনাজপুর সরকারি কলেজে মানববন্ধন করে ছাত্রফ্রন্ট। বক্তারা রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে নিজ দেশে ফেরত নিতে মািয়ানমার সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিক সমপ্রদায়ের প্রতি আহবান জানান।

সর্বশেষ খবর