মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

পদ্মায় তিন লঞ্চডুবি : উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ওয়াপদা লঞ্চঘাটে ডুবে যাওয়া তিনটি লঞ্চের উদ্ধার অভিযান সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর মো. মোজাম্মেল হক গতকাল বিকালে এ ঘোষণা দেন। লঞ্চ তিনটি শনাক্ত করা সম্ভব হলেও স্রোতের কারণে উদ্ধার অভিযান বন্ধ করা হয়। ওই লঞ্চে থাকা ১৯ ব্যক্তিরও কোনো সন্ধান পাওয়া যায়নি। গত ১১ সেপ্টেম্বর পদ্মা নদীভাঙনের কারণে নড়িয়া উপজেলার ওয়াপদা লঞ্চঘাটের পন্টুন বিচ্ছিন্ন হয়ে যায়। পানির স্রোতে পন্টুনে নোঙর করা তিনটি লঞ্চ ডুবে যায়। উদ্ধার অভিযানে অংশ নেয় বিআইডব্লিউটিএর ডুবুরি, নৌবাহিনীর ১৭ সদস্যের ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের ঢাকা, ফরিদপুর ও শরীয়তপুরের তিনটি দল। উদ্ধার যান প্রত্যয় দুর্ঘটনাস্থলের পাশে নোঙর করে রাখা হয়।

রবিবার সন্ধ্যায় নড়িয়ার চণ্ডীপুর লঞ্চঘাটের কাছে নড়িয়া-২ লঞ্চটি শনাক্ত করা হয়। এর আগে গত মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলার দুলারচর এলাকায় মৌচাক-২ লঞ্চ ও শুক্রবার মহানগরী লঞ্চ শনাক্ত করা হয়।

গতকাল দুপুরে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান নড়িয়ার সাধুর বাজার লঞ্চঘাটে আসেন। সেখানে জেলা প্রশাসক, নৌবাহিনী, ফায়ার সার্ভিস, লঞ্চ মালিক, লঞ্চ শ্রমিক ও নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের সঙ্গে সভা করেন। সভা শেষে তিনি উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করেন।

 

সর্বশেষ খবর