বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দিতে হবে

বিক্ষোভ সমাবেশে বক্তারা

প্রতিদিন ডেস্ক

মিয়ানমারের রাখাইনে গণহত্যা ও নির্যাতনের নিন্দা-প্রতিবাদ অব্যাহত হয়েছে। এর ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন জেলায় গতকালও বিক্ষোভ মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। এ সময় বক্তারা মিয়ানমার সরকারের প্রতি রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান। প্রতিনিধিদের পাঠানো খবর—

সাতক্ষীরা : জেলা প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অবিলম্বে মিয়ানমারের রাখাইনে গণহত্যা বন্ধসহ সেখানে শান্তি স্থাপনের জোর দাবি জানান। একই সঙ্গে তারা রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দেওয়াসহ অং সান সু চির নোবেল পুরস্কার প্রত্যাহার করার দাবি তোলেন। কুড়িগ্রাম : কুড়িগ্রামের নাগেশ্বরীতে এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে উপজেলার সব মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও সয স্তরের মানুষ অংশ নেন। এ সময় অবিলম্বে রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বরতা বন্ধ করার জন্য অং সান সু চির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তার ফাঁসির দাবি জানান। একই সঙ্গে বাংলাদেশে অনুপ্রবেশ করা শরণার্থীদের সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসতে বলেন। মানববন্ধন শেষে রোহিঙ্গাদের কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়ায় র্যালি ও মানববন্ধন করেছে বাংলাদেশ যুব হিযবুল্লাহ। সংগঠনের উপজেলা শাখা আয়োজিত র্যালি পৌর শহর প্রদক্ষিণ করে। পরে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে অংশ নেন মুসল্লিরা।

সর্বশেষ খবর