শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

রাজাপুরে শিশু ধর্ষণের শিকার

ঝালকাঠির রাজাপুরে ৮ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। অভিযুক্ত ব্যক্তির নাম ইউনুস হাওলাদার (৪৫)। এ ঘটনায় ওই শিশুর বাবা বাদী হয়ে বৃহস্পতিবার রাতে রাজাপুর থানায় মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে ইউনুস শিশুটিকে বাগানের ভিতর নিয়ে ধর্ষণ করে। এ সময় শিশুটির ডাকচিৎকারে দুই পথচারী বাগানে ঢুকলে অভিযুক্ত ইউনুস পালিয়ে যায়।

—ঝালকাঠি প্রতিনিধি

মোরেলগঞ্জে ঝাড়ু মিছিল

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সভা করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দুর্নীতি, বিধবা, বয়স্কসহ বিভিন্ন ভাতাভোগীদের কাছ থেকে টাকা আদায় এবং যুবলীগ নেতা মিজানুর রহমানসহ কয়েকজনের নামে অভিযোগ দায়েরের প্রতিবাদে দলীয় নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

উল্লেখ্য, ইউপি চেয়ারম্যান শামীমের অপসারণ ও বিচারের দাবিতে পরিষদের ১১ জন সদস্য গত ২৩ জুলাই ইউএনও’র কাছে লিখিতভাবে অনাস্থা দিয়েছেন।

—মোরেলগঞ্জ প্রতিনিধি

যুব ইউনিয়নের সম্মেলন

বাংলাদেশ যুব ইউনিয়ন বরিশাল জেলা শাখার ১২তম সম্মেলন গতকাল নগরীর অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত হয়েছে। অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট এ.কে. আজাদ। বক্তব্য রাখেন অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, মোফাজ্জেল হোসেন, খান আসাদুজ্জামান মাসুম প্রমুখ। এর আগে আশ্বিনী কুমার হলের সামনে থেকে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান। 

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব হোসেনের বিরুদ্ধে এক গৃহবধূকে নির্যাতন করে ধর্ষণের চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। একইসঙ্গে ওই গৃহবধূর বড় বোন সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য ও খালাকে শারীরিকভাবে লাঞ্ছিতেরও অভিযোগ ওঠেছে। ঘটনার দিন রাতেই ছাত্রলীগের সভাপতিকে আসামি করে থানায় মামলা দিলেও পুলিশ তা নথিভুক্ত করেনি। অভিযোগ অস্বীকার করে বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব হোসেন জানান, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।  —ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কৃষকদের মাঝে বীজ বিতরণ

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত চরাঞ্চলের ২০০ কৃষককে ডাল বীজ বিতরণ করেছে ফরিদপুর লায়ন্স ক্লাব। শুক্রবার সকালে ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের ধলার মোড় এলাকায় ২০০ কৃষকের মাঝে পাঁচ কেজি মাসকলাই ও সাত কেজি খেসারি কলাই ডালের বীজ বিতরণ করা হয়। —ফরিদপুর প্রতিনিধি

তালবীজ ও চারা রোপণ

বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগ থেকে মানুষকে রক্ষা করতে নওগাঁর রানীনগর উপজেলার গোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামের রাস্তার পাশে ব্যক্তি উদ্যোগে ২ হাজার তালের বীজ ও চারা রোপণ করা হয়েছে। গতকাল উপজেলার নওগাঁর-নাটোর আঞ্চলিক মহাসড়ক, রেললাইন ও গ্রামীণ সড়কের দুই ধারে আল মামুন নামের এক গাছপাগল স্বেচ্ছায় প্রায় ২ হাজার তাল গাছের বীজ ও চারা রোপণ করেছেন।

—নওগাঁ প্রতিনিধি

গ্র্যাজুয়েশন সিরিমনি

ময়মনসিংহের ফুলপুরে জীবন দক্ষতা বিষয়ক গ্র্যাজুয়েশন সিরিমনি গতকাল দুপুরে অনুষ্ঠিত হয়। ফুলপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হাফিজুর রহমান, প্রদীপ কুমার রুরাম, পলিনুস প্রবাল আজিম প্রমুখ।

—ফুলপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর