শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

‘আমাদের যারা এতিম বানাল তাদের ফাঁসি চাই’

ফরিদপুর প্রতিনিধি

‘আমার এহন পড়ালেখা করার সময়, কিন্তু আমি পড়ালেখা বাদ দিয়ে কাজে নেমেছি। কাজ না করলে খামু কি, আমার মা-বোন না খেয়ে থাকবে। আমার বাবাকে যারা হত্যা করেছে তাদের বিচার চাই। আমাদের যারা এতিম বানাল তাদের ফাঁসি চাই’- এসব কথা বলেই হাউমাউ করে কাঁদলেন ফরিদপুরের রামনগর ইউনিয়নের কুঞ্জনগরের এনজিও কর্মী, ব্যবসায়ী শেখ শাহজাহানের কিশোর ছেলে শেখ রায়হান। হত্যাকারীদের বিচার দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিলে আসা কয়েকশ মানুষ রায়হানের আবেগাপ্লুত বক্তব্য শুনে চোখের পানি ধরে রাখতে পারেনি। রায়হান কান্নাজড়িত কণ্ঠে আরও বলেন, আমি স্কুলে পড়তাম। আমার বাবাকে মেরে ফেলার পর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। আমি স্কুলে গেলে আমার মা-ছোট বোন না খেয়ে থাকবে।

রায়হান আরও জানায়, তার বাবা এলাকায় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কথা বলত। এ কারণেই তার বাবাকে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তারা প্রভাবশালী। দেশে কি কোনো আইন নেই। হত্যাকারীরা এলাকায় ঘুরে বেড়ালেও পুলিশ তাদের ধরে না। আমাদের হুমকি দেওয়া হচ্ছে। বাবাকে হত্যার পর আমাদের সংসার তছনছ হয়ে গেছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। 

এ বছরের ২২ ফেব্রুয়ারি ব্যবসায়ী শাহজাহানের লাশটি স্থানীয় রামনগর স্কুলের পাশের গম ক্ষেতে পাওয়া যায়। সন্ত্রাসীরা তাকে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে। এ ঘটনায় নগরকান্দা থানায় একটি মামলা হয়। মামলায় তালিকাভুক্ত দুই আসামিকে আটক করা হলে সে গুরুত্বপূর্ণ তথ্য দেয়। বর্তমানে আসামিরা জামিনে আছে। কিন্তু প্রভাবশালী একটি মহলের কারণে হত্যা মামলাটি ধামাচাপা পড়ে আছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনেরা। মামলাটি বর্তমানে সিআইডিতে রয়েছে।

সর্বশেষ খবর