শুক্রবার, ৬ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো চার বাল্যবিয়ে

প্রতিদিন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, গাজীপুরের শ্রীপুর ও নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্থানীয় প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে চারটি বাল্যবিয়ে বন্ধ হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগরে গতকাল বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির ছাত্রী। এ সময় ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেওয়ার মুচলেকা দিয়েছেন বাবা। পুলিশ জানায়, নাসিরনগর উপজেলার দাঁতমণ্ডল গ্রামের এক মাদ্রাসাছাত্রীর বিয়ের আয়োজন করা হয় বৃহস্পতিবার। বর উপজেলার নুরপুর গ্রামের তকদির হোসেনের ছেলে রাশেদ মিয়া। খবর পেয়ে বিয়েবাড়িতে পুলিশ পাঠান ইউএনও।

শ্রীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ও ধনুয়া গ্রামের দুই কিশোরীর বাল্যবিয়ে বন্ধ হয়েছে। গতকাল ‘শ্রীপুর ইয়ুথ ফোরাম’র সভাপতির মাধ্যমে খবর পেয়ে পুলিশ দুই বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে। কিশোরীদ্বয় স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। শ্রীপুর থানার এসআই রাজিব সাহা জানান, উভয় কিশোরীর পরিবারকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বললে তারা ভুল বুঝতে পারেন।

নোয়াখালী : কোম্পানীগঞ্জ উপজেলা শাহজাদপুর গ্রামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বিয়ের আয়োজন চলছিল গতকাল। খবর পেয়ে ইউএনও জামিরুল ইসলাম সহকারী কমিশনার (ভূমি) মাহফুজুর রহমানকে ঘটনাস্থলে পাঠিয়ে বিয়েটি বন্ধ করে দেন।

সর্বশেষ খবর