সোমবার, ৯ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

রায়পুরে লাইসেন্সবিহীন ক্লিনিকের ছড়াছড়ি

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুর পৌর শহরসহ উপজেলার ১০টি ইউনিয়নে অনুমোদন ছাড়াই গড়ে উঠেছে প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এসব প্রতিষ্ঠানের অধিকাংশের নেই লাইসেন্সসহ প্রয়োজনীয় চিকিৎসক এমনকি চিকিৎসার সরঞ্জাম।

সরকারি হাসপাতালে সব ধরনের পরীক্ষার উন্নত ব্যবস্থা নেই— এমন প্রশ্ন উঠিয়ে চিকিৎসকদের দালাল চক্র রোগীদের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে দেয়। এতে ওই চিকিৎসকরা ৫০ থেকে ৬০% পর্যন্ত কমিশন পান। চিকিৎসকদের কমিশনের বিষয়টি এখন ‘ওপেন সিক্রেট’ হলেও রোগীরা এ ক্ষেত্রে অসহায়।

উপজেলার বিভিন্ন স্থানে ১০-১২টি প্রাইভেট হাসপাতাল রয়েছে। অপরদিকে ৭৫টি দন্ত চিকিৎসাকেন্দ  ও সহস াধিক ওষুধের ফার্মেসি রয়েছে। ৭৫টি দন্ত চিকিৎসালয়ের মধ্যে অনুমোদন আছে মাত্র চারটির।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিল্পী রানী রায় বলেন, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিকে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে প্রায় সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জেল ও জরিমানা করা হয়েছে। শিগগিরই অবৈধ ডায়াগনস্টিক, ডেন্টাল ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করা হবে।

সর্বশেষ খবর