বুধবার, ১১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

কলেজ মাইগ্রেশন দাবি গাজীপুর সিটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে সিটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ওই মেডিকেল থেকে অন্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের দাবিতে মানববন্ধন করেছেন। শতাধিক শিক্ষার্থী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গতকাল এ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা সংলগ্ন ইটাহাটা এলাকায় সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অবস্থান। এখানে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ব্যাচের শিক্ষার্থীরা ২০১৩-১৪, ১৪-১৫ ও ১৫-১৬ শিক্ষাবর্ষে এমবিবিবিএস কোর্সে ভর্তি হন। এ কলেজের নিজস্ব কোনো ভবন, জমি ও ক্যাম্পাস নেই। এছাড়া হাসপাতালের অনুমোদন ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীও নেই। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নীতিমালা মেনে না চলার কারণে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম এবং বিএমডিসির অনুমোদন স্থগিত করে সব শর্ত পূরণের জন্য এক বছর সময় দেওয়া হয়।

নির্ধারিত এ সময়ের মধ্যেও কলেজ কর্তৃপক্ষ শর্ত পূরণ করতে পারেনি। ফলে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রমের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক পূর্বঘোষিত সিদ্ধান্ত বহাল রাখে। এ অবস্থায় শিক্ষার্থীরা ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিয়তা  দেখা দিচ্ছে। তারা অনুমোদনহীন মেডিকেল কলেজে তাদের শিক্ষাকার্যক্রম চালাতে অনিচ্ছুক। এর পরিপ্রেক্ষিতে বিএমডিসি কর্তৃক অনুমোদিত যে কোনো মেডিকেল কলেজে স্থানান্তরের জন্য দাবি জানান।

সর্বশেষ খবর