মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

নদীতে ডুবে প্রাণ গেল স্কুলছাত্র ও শিশুর

ফরিদপুরে নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশু ও এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গত রবিবার বিকালে নদীতে ডুবে যাওয়ার এ ঘটনা ঘটে। সোমবার সকালে তাদের লাশ উদ্ধার করা হয়। গত রবিবার বিকালে বন্ধুদের সঙ্গে পদ্মা নদীতে গোসল করতে নেমে তলিয়ে যায় ফরিদপুর জিলা স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী শাকের আলী (১৫)। সোমবার সকাল সাড়ে সাতটার দিকে ওই এলাকায় তার লাশ ভেসে ওঠে। সে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর মহল্লার নওশের আলীর ছেলে। অপরদিকে রবিবার বিকালে শহরের লক্ষ্মীপুর এলাকায় কুমার নদে গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায় সুমাইয়া (৯) নামের এক শিশু। সে তার মা ও বাবা সঙ্গে গোসল করতে এসেছিল। সুমাইয়া ওই এলাকার রিকশা চালক মুন্নাফের মেয়ে।

—ফরিদপুর প্রতিনিধি

বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সমাজসেবা অধিদফতরের পক্ষ থেকে কায়েতপাড়া ইউনিয়নের ১৯৮ জন বয়স্ক, ২৬ জন বিধবা ও ১৯ জন প্রতিবন্ধীর মাঝে প্রায় ২০ লাখ টাকা ভাতা প্রদান করা হয়েছে। সোমবার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও আবু ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম। —রূপগঞ্জ প্রতিনিধি

পাঁচ কারখানাকে জরিমানা

পরিবেশগত ও অবস্থানগত ছাড়পত্র গ্রহণ ছাড়া কারখানা পরিচালনা করে এবং পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর দূষিত তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতি করায় সোমবার গাজীপুরের এক কারখানাসহ ৫টি কারখানাকে ৩৬ লাখ ১০ হাজার টাকা ক্ষতিপূরণ ধার্য করে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং।

—গাজীপুর প্রতিনিধি

পঞ্চগড়ে পরিবহন ধর্মঘট

পঞ্চগড় পাথর বালি সমিতির চাঁদাবাজির প্রতিবাদে পরিবহন ধর্মঘট ডেকেছে ট্রাক লোডিং-আনলোডিং শ্রমিকদের একটি সংগঠন। সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। শ্রমিকদের অভিযোগ তারা বিভিন্ন বালু মহাল থেকে বালু উত্তোলনের পর ট্রাকে করে বিক্রি করেন। এ জন্য জেলা পাথর বালি সমিতিকে ট্রাকপ্রতি ৫০০ টাকা চাঁদা দিতে হয়।

—পঞ্চগড় প্রতিনিধি

বিদ্যুত্স্পৃষ্টে যুবকের মৃত্যু

শেরপুরের নকলায় সোমবার দুপুরে বিদ্যুত্স্পৃষ্টে হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার উরফা ইউনিয়নের খিচা গ্রামের বদিউজ্জামানের ছেলে।

—শেরপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর