সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

দেশের মানুষকে মুক্তি দিতে ঐক্যবদ্ধ হতে হবে

মানবাধিকার দিবসের কর্মসূচিতে বক্তারা

প্রতিদিন ডেস্ক

গতকাল (১০ ডিসেম্বর) ছিল আন্তর্জাতিক মানবাধিকার দিবস। দিবসটি উপলক্ষে জেলা-উপজেলায় নানা কর্মসূচির আয়োজন করে বিএনপি ও তৃতীয় লিঙ্গের লোকজন। এর মধ্যে ছিল র‍্যালি, আলোচনা সভা, মানববন্ধন। কর্মসূচি চলাকালে বক্তারা দেশের মানুষকে মুক্তি দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর—  বরিশাল : সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বর থেকে বের হয় তৃতীয় লিঙ্গের সদস্যদের র‍্যালি। পরে অশ্বিনী কুমার হলে আলোচনা সভায় সভাপতিত্ব করেন তপু হোসেন। সিলেট : সিলেটে মানববন্ধন করেছে জেলা ও মহানগর বিএনপি। দুপুরে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ ীয় শহীদ মিনারে দলীয় নেতা-কর্মীরা এ কর্মসূচি পালন করেন। বক্তারা বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে একদিকে বিএনপি নেতা-কর্মীদের হয়রানি করছে, অন্যদিকে হত্যা-গুম অব্যাহত রেখেছে। দেশের মানুষকে মুক্তি দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা। বক্তব্য রাখেন আবুল কাহের শামীম, সালেহ আহমদ খসরু, বদরুজ্জামান সেলিম, এমদাদ চৌধুরী প্রমুখ। জামালপুর : সকালে স্টেশন বাজারে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে জেলা বিএনপি। এতে অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন, কাজী মশিউর রহমানসহ অন্যরা বক্তব্য রাখেন। তারা অবিলম্বে গুম, খুন, অপহরণ বন্ধের দাবি জানান।

বগুড়া : জেলা বিএনপি শহরের নবাববাড়ী সড়কে মানবন্ধন করে। বক্তব্য রাখেন ভিপি সাইফুল ইসলাম, জয়নাল আবেদীন চাঁন, মুক্তিযোদ্ধা শোকরানা, আলী আজগর হেনা, লাভলী রহমান। ভিপি সাইফুল বলেন, দেশের মানুষ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশপ্রেমিক জনতা দু:শাষণ থেকে মুক্তি চায়।

নাটোর : নাটোর জেলা, সদর উপজেলা ও নাটোর পৌর শাখা যৌথভাবে কানাইখালী মাঠ থেকে র‍্যালি বের করে। পরে প্রেস ক্লাব মিলনায়তনে ২০০ শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরম্নজ্জামান ভূঞা। উপস্থিত ছিলেন মাহফুজ আলম মুনী, আব্দুস সালাম, অ্যাডভোকেট মুক্তার হোসেন, আশফাকুল ইসলাম, আব্দুল হাকিম, মীর আমিরুল ইসলাম জাহান, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান জেমস ও সেলিম আক্তার।  লালমনিরহাট : দুপুরে সদর উপজেলার মিশন মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নজরুল ইসলাম রাজু, মোড়ল হুমাযুন কবীর, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম, শামীম আহমেদ।

নেত্রকোনা : শহরের ছোট বাজারে দলীয় কার্যালয়ের সামনে অপহরণ, গুম, খুন ও গুপ্ত হত্যা বন্ধের দাবিতে মানববন্ধন করে জেলা বিএনপি। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান। উপস্থিত ছিলেন আব্দুল মান্নান তালুকদার, এসএম মনিরুজ্জামান দুদু, এসএম মুসা, আজিজুল হক, আমিনুল হক আমিন, শেখ বিল্লাল উদ্দিন সেলিম, কামরুল হক, অ্যাড. আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম রফিক, সৈয়দ আজহারুল ইসলাম কমলসহ অন্য নেতারা।

সর্বশেষ খবর