রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রতিবন্ধীর জমি দখল করে ঘর নির্মাণ

ফরিদপুর প্রতিনিধি

নগরকান্দা উপজেলার দামদরদী গ্রামে প্রতিবন্ধী পাঁচ শতাংশ জমি দখল করে ঘর তৈরির অভিযোগ উঠেছে। কেটে নেওয়া হয়েছে ওই জায়গায় থাকা বাঁশ, মেহগনি, গাব গাছ। জমি দখলে বাধা দিলে পরিবারটিকে এলাকাছাড়া করার হুমকি দেওয়া হচ্ছে। স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ দিয়েছে প্রতিকার পাননি ভুক্তভোগী প্রতিবন্ধী মান্নান ফকির।

জানা যায়, দামদরদী গ্রামের প্রতিবন্ধী মান্নান ফকির কৃষিকাজ করে সংসার চালান। তার পাঁচ শতাংশ জমির উপর নজর  পড়ে স্থানীয় প্রভাবশালী বাবলু মাতুব্বরের। মান্নানের ওই জমিটি ১৫ বছর আগে জনৈক কমেলা বেগমের কাছ থেকে তিনি কিনে নেন এমন কথা বলে কয়েকদিন আগে দখল করেন বাবলু। দখলের পর সেখানে থাকা বিভিন্ন গাছ কেটে বিক্রি করে দেন। তৈরি করেন ঘর। জমি দখলে মান্নান বাধা দিলে তাকে মারধরও করা হয়।

সরেজমিন গিয়ে দেখা যায়, বাবলু মাতুব্বর ও লাভলু মাতুব্বর উপস্থিত থেকে ঘর তৈরির কাজ তদারকি করছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা লাভলু মাতুব্বর বলেন, ‘ইউপি চেয়ারম্যান আমার কাছের লোক। তিনিই আমাকে ঘর তৈরির কথা বলেছেন।’ এ গ্রামে আমরা যা বলবো তাই হবে’। বাবলু মাতুব্বর বলেন, ‘আমি ১৫ বছর আগে জমিটি কিনেছি। আমার জমিতে আমি ঘর তৈরি করছি’। চরযশোরদী ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান পথিক বলেন, ‘লাভলু আমার নাম ভাঙিয়ে যা বলেছে তা ঠিক বলেনি। আমি কাউকে ঘর তুলতে বলিনি। তবে ওই জমির বিক্রি করা বাঁশের টাকা আমার কাছে জমা আছে’।

সর্বশেষ খবর